চালু হচ্ছে মেট্রোরেলের টিএসসি ও বিজয় সরণি স্টেশন

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৪

এবার চালু হতে যাচ্ছে মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশে টিএসসি বিজয় সরণি স্টেশন। আগামী ১৩ ডিসেম্বর নতুন দুটি স্টেশন চালু হবে বলে জানিয়েছে ডিএমটিসিএল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ( ডিসেম্বর) মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) একটি দায়িত্বশীল সূত্র গণমাধ্যমকে তথ্য নিশ্চিত করে।

এরইমধ্যে দুপুরের স্টেশন পরিচালনার জন্য প্রয়োজনীয় মালামাল ডিপো থেকে স্টেশন ২টিতে নেওয়া হয়েছে। ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে আগামী ১৩ ডিসেম্বর স্টেশন ২টি জনসাধারণের জন্য চালু করার কথা আছে। নতুন নিয়োগপ্রাপ্তদের ট্রেনিংও সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন মেট্রোরেলের জনসংযোগ কর্মকর্তা আফতাব মাহমুদ গালিব।

এর আগে গত নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনে পরের দিন থেকে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা হয় মেট্রোরেলের মতিঝিল অংশ। উদ্বোধনের পর থেকে সরাসরি আগারগাঁ থেকে মতিঝিল পর্যন্ত যাত্রীরা যাতায়াত করতে পারছে। এসময় মতিঝিল, বাংলাদেশ সচিবালয় ফার্ম স্টেশন চালু হয়।

তবে মাঝপথে টিএসসি বিজয় সরণি স্টেশন দুটি নির্মাণ কাজ সম্পন্ন না হওয়া তা চালু হয়নি। এছাড়া শাহবাগে বারডেম এবং কারওয়ান বাজার স্টেশন এবং কমলাপুর পর্যন্ত বর্ধিত অংশের নির্মাণ কাজ চলমান রয়েছে।

বর্তমানে চালু থাকা স্টেশনগুলো হচ্ছেউত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল।

(ঢাকা টাইমস/০৭ডিসেম্বর/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :