৪১তম বিসিএস নন–ক্যাডারে সুপারিশপ্রাপ্তদের তালিকা প্রকাশ

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৮:৪১

৪১তম বিসিএসের ননক্যাডারে সুপারিশপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। প্রকাশিত তালিকায় দেখা যায়, ৯ম, ১০ম, ১১তম ১২তম গ্রেডে মোট হাজার ১৬৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে পিএসসির ওয়েবসাইটে সুপারিশপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি সুপারিশ করা হয়েছে সহকারী শিক্ষক পদে।

হাজার ১৬৪ জনের মধ্যে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি স্কুলে সহকারী/শিক্ষিকা পদে মোট হাজার ১১৬ জনকে সুপারিশ করা হয়েছে। এর মধ্যে ইংরেজি বিষয়ের শিক্ষক পদে ২৩৫ জন, গণিতে ৬৯, সামাজিক বিজ্ঞানে ৬৭, ভৌতবিজ্ঞানে ১৯৯, জীববিজ্ঞানে ১২৩, ব্যবসায় শিক্ষায় ২১৩, ভূগোলে ৭৮, ধর্মে ৪৮ কৃষিতে ৮৪ জনকে সুপারিশ করা হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ২৭৬ জনকে সুপারিশ করা হয়েছে। ছাড়া ভূমি মন্ত্রণালয়ের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা পদে ১১০ জনকে, বাংলাদেশ কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের এসএএস সুপারিনটেনডেন্ট পদে ১৭২ জনকে এবং জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১৮১ জনকে সুপারিশ করা হয়েছে।

পিএসসি সূত্র জানায়, ৪১তম বিসিএসে নন-ক্যাডারে মোট হাজার ৫৩ পদের জন্য পিএসসি অপেক্ষমাণদের কাছে আবেদন আহ্বান করেছিল। গত ২৩ নভেম্বর আবেদন শুরু হয় এবং শেষ হয় ২৮ নভেম্বর। সময়ের মধ্যে আবেদন করেন আট হাজারের বেশি চাকরিপ্রার্থী।

গত আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। ৪১তম বিসিএসে হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। ছাড়া নন-ক্যাডারে হাজার ৮২১ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়। তাঁরা নন-ক্যাডারের চাকরির জন্য আবেদন করেছেন। সেগুলোই যাচাই-বাছাই করছে পিএসসি।

অন্যান্য পদে সুপারিশপ্রাপ্তদের তালিক দেখাতে ক্লিক করুন এই লিংকে-

https://bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/82c95ad5_7e8b_4a8f_b60a_5f32c1508d16/41%20BCS%20non-cadre%20press%20reales.pdf

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সকাল ১০টায় 

চিনির দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে এলো সরকার

শিল্পী জাহান আফরোজ রুবার চিত্র প্রদর্শনী ১ মার্চ

ফিলিস্তিনিদের অধিকার কোথায় গেল: যুক্তরাষ্ট্রের ভেটো প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী

বৈধ হাসপাতাল-ক্লিনিক ছাড়া অ্যানেসথেসিয়া দেওয়া যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর

গৃহকর্মী নির্যাতনের ঘটনাগুলো প্রমাণ করে আমরা কতটা অমানবিক হয়ে উঠছি: ড. কামাল উদ্দিন

ফাল্গুনের বিকালে রাজধানীতে ঝুম বৃষ্টি

রোজার আগে চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা

১০ বছরে চালের দাম বেড়েছে ১২২ শতাংশ

অনেকে বলেন বঙ্গবন্ধু জেলে ছিলেন, তিনি কীভাবে ভাষার জন্য ভূমিকা রাখলেন: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :