সম্পদ বেড়েছে শিক্ষামন্ত্রীর

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ২২:৫৩

চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সম্পদের পরিমাণ বেড়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিলকৃত হলফনামা থেকে এসব তথ্য পাওয়া গেছে। ডা. দীপু মনি পেশায় একজন চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, আইনজীবী ও রাজনীতিক। স্বামী তৌফিক নাওয়াজ এবং বাবা এম আর ওয়াদুদ ও মা রহিমা ওয়াদুদ। তাদের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার রাঢ়ীরচর গ্রামের পাটোয়ারী বাড়ি।

হলফনামা বিশ্লেষণ করে দেখা যায়, মাত্র ৩৫ লাখ টাকার দুটি ফ্ল্যাট থেকে গত ৫ বছরে তিন কোটি ৬০ লাখ টাকার ৩টি ফ্ল্যাটের মালিক হয়েছেন ডা. দীপু মনি। পাশাপাশি ২০১৮ সালের নির্বাচনে গাড়ি বাবদ এক্সিম ব্যাংকে ৫ লাখ ৮৬ হাজার ৯০৫ টাকা ঋণ দেখালেও এবার সেটাও কয়েক গুণ বেশি দেখানো হয়েছে। এরমধ্যে বর্তমানে ১ কোটি ১১ লাখ ৭৫ হাজার ৫৪৩ টাকা তিনি ব্যক্তিগত ঋণ দেখিয়েছেন।

হলফনামা থেকে আরও জানা যায়, ডা. দীপু মনির বার্ষিক আয় মন্ত্রী হিসেবে সম্মানি ভাতাসহ ২১ লাখ ৩৯ হাজার ৩৯৬ টাকা। অন্যান্যের মধ্যে স্বামী ও ভাইয়ের কাছ থেকে ৯৮ লাখ ৬৯ হাজার ৬৭৪ টাকা এবং শেয়ার ও সঞ্চয়পত্রে ৩ লাখ ১ হাজার ২শ টাকা রয়েছে। এ ছাড়াও স্থাবর সম্পদের মধ্যে রয়েছে ৩৪ লাখ ১ হাজার ৯৫৭ টাকা মূল্যের ১০ কাঠা জায়গা আর ৩ কোটি ৬০ লাখ টাকার তিনটি ফ্ল্যাট।

এদিকে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামায় ডা. দীপু মনি তার নিজের নামে মাত্র ৩৫ লাখ টাকার ২টি ফ্ল্যাট দেখিয়েছিলেন। সে সময় স্বামীর নামে ৪০ লাখ টাকার ২টি ফ্ল্যাট দেখালেও বর্তমানে স্বামীর নামে দেখিয়েছেন ১৫ লাখ টাকার একটি ফ্ল্যাট। এ ছাড়াও বর্তমানের হলফনামায় পেশা থেকে কোনো আয় না দেখালেও গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পেশা থেকে আয় দেখিয়েছিলেন বছরে ১২ লাখ ৫০ হাজার টাকা।

এক তথ্যে দেখা যায়, বর্তমানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে নগদ অর্থ রয়েছে ৬৬ লাখ ৮৯ হাজার ২৯৮ টাকা এবং তার স্বামীর নগদ অর্থ ১১ লাখ ২ হাজার টাকা। পাশাপাশি দীপু মনির ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ৬ কোটি ৬০ লাখ ৭৮৬ টাকা এবং তার স্বামীর নামে বন্ড, স্টক এক্সচেঞ্জে আছে প্রায় ৪৫ লাখ টাকা। এমনকি এবার শিক্ষামন্ত্রীর কাছে রয়েছে ৬০ লাখ টাকা মূল্যের জিপ গাড়ি। যা একাদশ সংসদ নির্বাচনে দেখিয়েছিলেন ৪৬ লাখ টাকার পাজেরো গাড়ি। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে ডা. দীপু মনির স্বর্ণের পরিমাণ বাড়েনি। এবারও নিজের নামে ৯ লাখ টাকার স্বর্ণ আর স্বামীর নামে ৫০ হাজার টাকার স্বর্ণ দেখানো হয়েছে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

সোনারগাঁয়ে তিতাসের অভিযান, দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সালথায় সাজার ভয়ে ইউপি সদস্যের বিদেশে অবস্থান, সেবাবঞ্চিত স্থানীয়রা

সরকারি হাসপাতালে ডেলিভারির দায়িত্বে পরিচ্ছন্নকর্মী, প্রাণ গেলো প্রসূতির

নিখোঁজের ৫দিন পর সবজি খেতে মিলল যুবকের লাশ

থানার ভিতরেই যুবককে পিটিয়ে জখম করলো এসআই!

নোয়াখালীতে খতনার সময় শিশুর পুরুষাঙ্গের অংশ বিচ্ছিন্ন করলো হাজাম

অপহরণের ৪ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, আটক ১

গুলি করে থানার পুকুরে ভাসিয়ে দিলে কিছুই করতে পারবেন না: ওসি আশাশুনি

ইউটিউব দেখে খতনার চর্চা, প্রতিবেশী কিশোরের হাতে শিশুর মৃত্যু

বাল্কহেড ডুবির ৪ দিন পর শ্রমিকের লাশ উদ্ধার, নিখোঁজ ৩

এই বিভাগের সব খবর

শিরোনাম :