রাজবাড়ী-২: প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী নূরে আলম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৩

আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী) আসনের স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী। বুধবার দুপুরে শুনানির পর তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন- ইসি।

এ সময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নূরে আলম বলেন, ‘রিটার্নিং অফিসার ঠুনকো এক কারণে আমার মনোনয়নপত্র বাতিল করেছিল। কিন্তু কমিশনে আপিল করার পর তারা আমার প্রার্থিতা ফিরিয়ে দিয়েছে। এ রায়ের মাধ্যমে প্রমাণ হলো, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শতভাগ সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।’

এর আগে গত ৪ ডিসেম্বর সকালে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে নির্বাচনি এলাকার ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি দেখিয়ে নূরে আলম সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান।

এরপর নিয়মানুযায়ী নির্বাচন কমিশনে আপিল করেন নূরে আলম। সেই আপিলেই তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা দিলো নির্বাচন কমিশন।

নূরে আলম সিদ্দিকী আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতির সভাপতি। তিনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

কিন্তু ওই আসনে দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে মো. জিল্লুল হাকিমকে। তিনি আসনটির বর্তমান সংসদ সদস্য। ফলে মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন নূরে আলম সিদ্দিকী। বাতিল হওয়া প্রার্থিতাও ফিরে পেলেন আপিল শুনানিতে।

বুধবার সকাল ১০টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে (ব্যাজমেন্ট-২) শুরু হয়েছে চতুর্থ দিনের আপিল শুনানি কার্যক্রম। শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসি সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত আছেন।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :