বিএনপি ও সমমনাদের হরতাল চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩, ০৯:০২ | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৯

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি, জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা সারা দেশে হরতাল কর্মসূচি পালিত হচ্ছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশে এই পালন করবে বিরোধী দলগুলো।

কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক দিবস পালনের জন্য সোমবারের হরতাল একদিন পিছিয়ে মঙ্গলবার করে বিএনপি। গত ১৬ ডিসেম্বর ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দেশবাসী ও দলের সর্বস্তরের নেতাকর্মীর প্রতি মঙ্গলবার সারা দেশে সর্বাত্মকভাবে হরতাল পালনের জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে হরতালের সমর্থনে সোমবার রাতে মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। রাতে মিছিলটি জুরাইন রেল গেট থেকে শুরু হয়ে দোলাইপাড় মোড়ে এসে শেষ হয়।

সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞার প্রতিবাদে এবং এক দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে মঙ্গলবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতালের কর্মসূচি পালনের জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।

দলীয় সূত্রে জানা গেছে, সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞাকে আমলে নিচ্ছে না বিএনপি ও সমমনা দলগুলো। সরকার পতনের এক দফা দাবিতে চলমান কর্মসূচি অব্যাহত রাখবে। আজ হরতাল শেষে নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। বুধবার ও বৃহস্পতিবার ফের ৪৮ ঘণ্টা অবরোধের ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে দলীয় সূত্র।

উল্লেখ্য, ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড হওয়ার পর সরকার পতনের এক দফা দাবিতে তিন দফায় চারদিন হরতাল ও ১১ দফায় ২২ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :