নেদারল্যান্ডস আওয়ামী লীগের মহান বিজয় দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩, ১১:১২ | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০২৩, ০৯:৫২

নেদারল্যান্ডস’র আমস্টারডাম শহরে মাসকান হল রুমে মহান বিজয় দিবস উদযাপন করেছে আওয়ামী লীগ। অনুষ্ঠানের শুরুতেই শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা ও দোয়া পড়ানো হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন সহ-সভাপতি আলাউদ্দিন মোল্লা ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক মুরাদ খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ এমদাদ হোসেন। নেতৃবৃন্দ বক্তব্যের শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা বোনের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

নেতৃবৃন্দ প্রবাসে বিএনপি-জামায়াতের সকল প্রকার অপপ্রচার বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে পুনরায় সরকার গঠন করার অঙ্গীকার ব্যক্ত করেন।

নেদারল্যান্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ, নেদারল্যান্ডে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকাণ্ডে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

নেদারল্যান্ডস আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষোভের সাথে বলেন, ৫২তম বিজয় দিবসে যে দলটি মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছে প্রবাসের সেই স্থানীয় আওয়ামী লীগের সমর্থক ও নেতৃবৃন্দের পাশ কাটিয়ে বর্তমান রাষ্ট্রদূতের পছন্দের এবং ভিন্নমতের লোকজনকে সঙ্গে নিয়ে বিজয় দিবস পালন করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নেদারল্যান্ডস আওয়ামী লীগের,সহ-সভাপতি নাসিম খান অভি, সংগঠনিক সম্পাদক বাপ্পি সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক জসিম মৃধা, টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন সভাপতি ইসমাইল হোসেন।

উপস্থিত ছিলেন সহ-সভাপতি বিডি নাসির, সহ -সভাপতি টুকু খান, সদস্য আল ইমরান, ফারদিন খান, মাহির ইসলাম ও মেহেরিন খান সহ-সভাপতি জসিম উদ্দিন মুন্সী, সহ-সভাপতি মাসুদুর রহমান মাসুদ, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মোহাম্মদ আলিফ, সহ-সভাপতি জামাল চৌধুর, সহ-সভাপতি পাপ্পু চৌধুরী, সহ-সভাপতি মাসুদ পাটোয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক একরামুল হক পলা, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রাশিদ খানা রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ ইমতিয়াজ, সাংগঠনিক সম্পাদক অরূপ আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফাহাদ হোসেন সৈকত মহিলা সম্পাদিকা বিথী খান, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন মোল্লা, সম্মানিত উপদেষ্টা এহসান হাসান, উপদেষ্টা আসিয়ান মেনন, উপদেষ্টা নান্টু মৃধা, সম্মানিত সদস্য শাহরিয়ার সৈকত, সেলিম, মামুনসহ আরও অনেকে।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :