বরগুনা-১ আসনে নৌকার বিকল্প নেই

বরগুনা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২৪, ১৪:৪৮

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন ঘিরে চলছে ব্যাপক জল্পনাকল্পনা। বরগুনা-১ আসনে ৯ জন প্রার্থী হলেও মূল আলোচনায় চারজন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পাঁচবারের সংসদ সদস্য বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকু, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য গোলাম সরোয়ার ফোরকান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, এই চারজনের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। কৃষক, শ্রমিক সাধারণ জনগণের মাঝে ও চায়ের দোকানে এ নিয়ে আলোচনা চলছে।

এ আসনে ভোটার সংখ্যা রয়েছে চার লাখ ৮৬ হাজার ৯৩৬। টানা ১৫ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। সেদিক থেকে বরগুনা এক আসনে টুকিটাকি কাজ ছাড়া বড় ধরনের প্রকল্পগুলোর কাজ সম্পন্ন হয়েছে। বর্তমানে সাড়ে ৭০০ কোটি টাকার কাজ চলমান রয়েছে এ আসনে। সদর উপজেলার এমএ লতি বলেন, দল মত নির্বিশেষে জনসাধারণের জনমত এবারও আমরা নৌকা মার্কায় ভোট দিব এই নৌকা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। নৌকা মার্কায় ভোট দিলে দেশের উন্নয়ন হয় গরীব অসহায় মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। আগামী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নৌকা মার্কার বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বরগুনা-১ আসনের পাঁচবারের সংসদ সদস্য গরীব অসহায় এই জনপদের জনগণের জনবান্ধব অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শন্ভুকে এবার ও আমরা নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করব ইনশাল্লাহ।

তিনি এমপি থাকলে সকল দলের মানুষ শান্তিতে বসবাস করতে পারেন, জনগণ তার কাছে গিয়ে সুখ-দুঃখের কথা বলতে পারেন। বরগুনার প্রতিটি উপজেলায় রয়েছে তার চল্লিশ বছরের রাজনৈতিক ক্যারিয়ার। কেউ কেউ আবার বলছেন নৌকা মার্কার প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে ঈগল মার্কার প্রার্থীর সাথে। আবার কেউ বলছেন নৌকা মার্কার প্রার্থীর সাথে কাচি মার্কার প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বী হবে। নানান জল্পনাকল্পনার মাঝে রয়েছে নৌকা। তৃণমূলের নৌকা প্রেমীরা এবারও নৌকা মার্কায় ভোট দিতে ভুল করবেন না এমনটাই উঠে আসে জনসাধারণের জরিপে ।

(ঢাকা টাইমস/০৪জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :