দিনাজপুরে তীব্র শীত উপেক্ষা করে ভোট কেন্দ্রে ভোটাররা 

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১৩:৫৪

দিনাজপুরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তীব্র শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে আসছেন ভোটাররা।

রবিবার জেলার তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করে সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে আসছেন ভোটাররা।তবে উপস্থিতি সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে বাড়ছে ভোটারদের আগমন।

প্রার্থীরা আগে ভাগে নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন।

১৩টি উপজেলা নিয়ে গঠিত দিনাজপুরের ছয়টি আসনে সংসদ সদস্য হওয়ার জন্য এবার ২৭ জন ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এবং আওয়ামীলীগের বিদ্রোহী অথা স্বতন্ত্র প্রার্থীরাই বেশি তৎপর।

জেলার ছয়টি আসনে এবার ভোটার ২৫ লাখ ৯ হাজার ৯১ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৫৬ হাজার ৭৩৬ জন,মহিলা ১২ হাজার ৫২হাজার ৬৩৫ জন এবং হিজরা ২০ জন ভোটার রয়েছে।

৮৩০টি ভোট কেন্দ্রের ৫ হাজার ৬৬১টি কক্ষে ভোটারেরা ভোট প্রয়াগ করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য ভোট কেন্দ্রগুলোতে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি,আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যা নিয়োজিত রয়েছে। অস্থায়ীভাবে অবস্থানরত ৭টি সেনা ক্যাম্পের সেনা সদস্যাও টহল দিচ্ছেন।

সার্বিক নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে চারজন করে পুলিশ ও অস্ত্রধারীসহ ৯ জন করে আনসার সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া পুরো জেলায় ৩৫ প্লাটুন বিজিবি, সাতটি উপজেলায় সেনাবাহিনী সাতটি ক্যাম্প, অতিরিক্ত দুই প্লাটুন সেনাবাহিনী, প্রতিটি ইউনিয়নে পুলিশের একটি করে মোবাইল টিম, পাশাপাশি প্রতি তিনটি ইউনিয়নে অতিরিক্ত একটি আরও একটি পুলিশের মোবাইল টিম রয়েছে। নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অধীনে ৪৯টি ভ্রাম্যমাণ আদালত রয়েছে পুরো জেলায়।

এ পর্যন্ত দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কেন্দ্রগুলোতে কোনো বড় ধরনের গোলযোগের খরব পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :