লক্ষ্মীপুর-১ আসনে পুনর্নির্বাচনের দাবি পবনের

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটামস
| আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪, ১৮:৫৯ | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২৪, ১৮:৪৭

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের হাবিবুর রহমান পবন।

সোমবার বিকালে সংবাদ সম্মেলন করে তিনি সাংবাদিকদের কাছে এ কথা জানান।

এর আগে, রবিবার রাতে উপজেলা পরিষদের হলরুমে সহকারী রির্টানিং কর্মকর্তা কর্তৃক কেন্দ্র ভিত্তিক নির্বাচনি ফলাফল ঘোষণার সময় পবন প্রশাসনের লোকজনকে উদ্দেশ্য করে বলেন, এ নির্বাচন কোনভাবে সুষ্ঠু হয়নি। প্রহসনমূলক নির্বাচন। এ বিষয়গুলো তিনি প্রধানমন্ত্রীকে অবগত করার কথা জানিয়ে উপজেলা পরিষদের হলরুম থেকে বেরিয়ে যান।

হাবিবুর রহমান পবন বলেন, আমি আমার নির্বাচনি ফলাফল প্রত্যাখান করলাম এবং পুনরায় নির্বাচন দাবি করছি। ভোট চলাকালীন কেন্দ্রের ভেতরে আমার নেতাকর্মীদেরকে মেরে আহত করা হয়েছে। আমার নির্বাচনি সদস্য সচিবের গাড়ি ভাঙা হয়েছে। কেন্দ্রগুলোতে আমাদের এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের কাছে এর সুষ্ঠু বিচার চাই।

প্রধানমন্ত্রীকে প্রশ্নবিদ্ধ করার জন্য যারা এই কাজগুলো করেছেন তাদেরকে বিচারের আওতায় এনে এ আসনের পুনর্নির্বাচন দাবি করছি।

পবন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য। তিনি ঈগল প্রতীকে ১৮ হাজার ১৫৬ ভোট পেয়েছেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে ৪০ হাজার ৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৮৫ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৭৯৩ জন। নির্বাচনে ভোট পড়েছে ৬১ হাজার ৯৬২ টি। যা মোট প্রদত্ত ভোটের ২৩ দশমিক ৬৭ শতাংশ প্রায়।

(ঢাকাটাইমস/০৮জানুয়ারি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :