খুলনায় ক্লুলেস হত্যা মামলার রহস্য উদ্ঘাটন, আটক ৮

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২৪, ২০:১৮

খুলনায় সাইফুল ইসলাম নামের এক অজ্ঞাত ব্যক্তির হাত-পা বাঁধা লাশ উদ্ধারের একদিন পর এর রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় ৮ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের একদিন আগে রাত ৯টার দিকে সাইফুল ইসলাম নামের এক অজ্ঞাত ব্যক্তির হাত-পা বাঁধা লাশ সরিষা ক্ষেত থেকে উদ্ধার করে খানজাহান আলী থানা পুলিশ। ঘটনাটি লোকমুখে শুনে রুপসা মাস্টার পাড়া এলাকা থেকে রাণী বেগম নামের এক নারী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে এসে অজ্ঞাতনামা লাশটি তার স্বামী মো. আবুল কালাম আজাদ (৫৬) বলে শনাক্ত করে। পরে ঘটনার একদিন পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, এই মামলার মূল আসামি ভিকটিমের ইজিবাইকটি ছিনিয়ে নেওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ ভিকটিম মো. আবুল কালাম আজাদকে ফলো করে আসছিল এবং অন্যান্য আসামির যোগসাজসে তাকে হত্যা করার পরিকল্পনা করে। সেই পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন অর্থাৎ ৬ জানুয়ারি ভিকটিমকে রুপসা ঘাট থেকে রিজার্ভ ভাড়া করে আটকরা আফিল গেট এলাকায় নিয়ে যায়। সেখানে পূর্বপরিকল্পনা মোতাবেক অবস্থানরত অপরাপর আসামিরা ভিকটিমের ইজিবাইকে উঠে প্রধান আসামি মনির হাওলাদার তার স্ত্রীকে আনার কথা বলে মশিয়ালি নামক স্থানে নিয়ে যায়। সেখানে প্রধান আসামি মনির হাওলাদারসহ মো. রনি শেখ, জাহাঙ্গীর হোসেন, ফোরকান হোসেন তোহান, রিয়াদ লস্কর রিয়াদ ও সৈয়দ মোহন হোসেন মোহন মিলে এই হত্যাযজ্ঞে শামিল হয়। এসময় তোহান ও রিয়াদ মাফলার দিয়ে ভিকটিমের নাক-মুখে প্যাঁচ দেয় এবং রনি শেখ ও জাহাঙ্গীর হোসেন ভিকটিমের হাত ধরে কিছুক্ষণ ধস্তাধস্তি করে। পরে মনির হাওলাদার ভিকটিমের শ্বাসরোধ করে তার মৃত্যু নিশ্চিত করে হাত-পা বেঁধে সরিষা ক্ষেতে ফেলে দিয়ে ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়।

কে এম পি কমিশনার আরও বলেন, মৃত আবুল কালাম আজাদ দীর্ঘদিন যাবৎ অন্যের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করতো। পরবর্তীতে সে ইজিবাইকটি ভাড়া নিয়ে চালিয়ে অনেক কষ্টে সংসার চালাতো। সে অত্যন্ত দীনহীন হওয়ায় মানবিক দায়িত্ব বোধ থেকে আমরা পাশে দাঁড়াবো।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :