ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী: পুলিশ দিলো চকলেট শিক্ষার্থীরা শুভেচ্ছা বার্তা

​​​​​​​আহম্মেদ মুন্নী, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪, ১৭:০৬ | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৪, ১৬:৫৭

পুলিশ আমার বন্ধু, পুলিশ আমার ভাই, বড় হয়ে লেখাপড়া করে পুলিশ হতে চাই (হাসান রনি ৫ম শ্রেণি); পুলিশ অফিসার এমন এক সরকারি কর্মকর্তা যে সব সময় আমাদের রক্ষা করতে নিজেদের প্রাণও দিয়ে দেয় (উম্মে কুলসুম চৌধুরী সপ্তম শ্রেণি); আমার জানা মতে পুলিশই একমাত্র পেশা যেখানে কর্মরতরা দেশের জনগণকে সরাসরি সেবা দিয়ে থাকেন। কোনো কোনো ক্ষেত্রে তারা জীবনের ঝুকি নিয়ে দেশের জন্য কাজ করে থাকেন (তাসনিম রহমান, ৫ম শ্রেণি)

এমন হাজার হাজার শুভেচ্ছা ক্ষুদে বার্তা লিখে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৯তম জম্মদিনে অভিবাদন জানিয়েছে শিক্ষার্থীরা। দিবসটি উপলক্ষে ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের পক্ষ থেকে রাজধানীর ১৬৭৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১১ লাখ ৫৩ হাজার শিক্ষার্থীর মাঝে চকলেট বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল ৯টা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সব মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্কুল, মাদ্রাসা কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে জম্মদিনের চকলেট বিতরণ করা হয়েছে।

সরেজমিনে রামপুরা হাই স্কুলে গিয়ে ঢাকা টাইমসের প্রতিবেদকের সঙ্গে কথা হয় শিক্ষার্থীদের। তারা চকলেট পেয়ে খুবই উচ্ছ্বাস প্রকাশ করেন। এ বিষয়ে স্কুলটির প্রধান শিক্ষিকা মাহবুবা শামসুন্নাহার বলেন, এটি পুলিশের একটি ভালো উদ্যোগ। শিক্ষার্থীর মাঝে এতে ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি করবে। পুলিশকে ভয় নয়, পুলিশ বন্ধু- এ রকম ধারনা পেলো শিক্ষার্থীরা।

ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষার্থীদের চকলেট দেওয়াকে স্বাগত জানিয়ে গণিত বিষয়ের একজন সহকারী শিক্ষক বলেন, ডিএমপি কমিশনারের উদ্যোগটি প্রশংসনীয়। শিক্ষার্থীরা তাদের মনোভাবটি তাদের চিরকুটে যথাযথভাবে লিখেছেন।

১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি ছয় হাজার পুলিশ সদস্য এবং ১২টি থানা নিয়ে যাত্রা শুরু করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) দীর্ঘ পথ পরিক্রমায় বৃহস্পতিবার ফেব্রুয়ারি জনমানুষের সেবার ৪৮ বছর পেরিয়ে ৪৯ বছরে পা দিতে যাচ্ছে ডিএমপি।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :