ফ্লোরিডায় ছোটো বিমান বিধ্বস্ত, প্রাণহানির শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৫

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি অস্থায়ী আবাসিক এলাকায় একটি ছোটো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে কয়েকটি বাড়িতে আগুন ধরে যায়। এ ঘটনায় বেশ কয়েকজনের প্রাণহানি ঘটেছে বলে আশঙ্কা করছে কতৃপক্ষ।

শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধা ৭টা ৯ মিনিটে ফ্লোরিডার ক্লিন ওয়াটার শহরের বেসাইড ওয়াটারস মোবাইল হোম পার্কে একটি বিমান বিধ্বস্তের খবর পায় দমকল বাহিনী। যেখানে অধিকাংশ বাড়িঘর ভ্রাম্যমান কিংবা অস্থায়ী। মূলত দরিদ্র লোকজনই সেখানে থাকেন।

ক্লিনওয়াটারের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান স্কট ইলার্স জানিয়েছেন, চারটি ট্রেলারের (ভ্রাম্যমাণ বাড়ি) ওপরে আছড়ে পড়ে বিমানটি। তিনটি ট্রেলারে তল্লাশি করা হয়েছে, তবে সেখানে কোনো হতাহতের চিহ্ন পাওয়া যায়নি। তদন্তকারীরা এখনও বিমানের সরাসরি আঘাত করা ট্রেলারটির কাছে যাওয়ার জন্য কাজ করছেন।

তিনি আরও বলেন, বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় বাসিন্দারা ভেতরে ছিলেন কিন্তু নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হন। হতাহতের প্রকৃত সংখ্যা এখনও জানা যায়নি। আমাদের কর্মীরা সেখানে ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করছেন।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) একটি বিবৃতিতে বলেছে, বিধ্বস্ত হওয়া বিমানটি একটি সিঙ্গেল ইঞ্জিন বিচক্র্যাফট বোনানজা ভি ৩৫। এটি বেশ হালকা এবং সর্বোচ্চ ৬ আসনের হয়। দুর্ঘটনার কিছুক্ষণ আগে ‘ইঞ্জিন বিকল হওয়ার’ রিপোর্ট করেছিলেন পাইলট।

বিবৃতিতে আরও বলা হয়েছে, বিধ্বস্ত হওয়ার সময় উড়োজাহাজটিতে কতজন যাত্রী ছিলেন, তা এখনও জানা যায়নি।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :