বিপিএল: সাকিবের রানে ফেরার ম্যাচে রংপুরের বড় সংগ্রহ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএলের সবচেয়ে বেশি আসরের ম্যান অব দ্য টুর্নামেন্ট সাকিব আল হাসান। কিন্তু চলতি বিপিএলে তাকে খুঁজে পাওয়াই যাচ্ছিল না। চোখের সমস্যায় জেরবার সাকিব তো পারলে ব্যাটিং এড়িয়েই চলছিলেন। কালেভদ্রে ব্যাটিংয়ে নামলেও রান পাচ্ছিলেন না। অবশেষে স্বরূপে ফেরার ইঙ্গিত দিলেন রংপুর রাইডার্সের অলরাউন্ডার। তাতে দলও বড় সংগ্রহের পথে ছিল। কিন্তু তার বিদায়ের পর কিছুটা গতি হারালেও শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে রংপুর।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুর্দান্ত ঢাকার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে রংপুর রাইডার্স। আগে ব্যাট করা রংপুর দুই ওপেনার বাবর আজম-রনি তালুকদার এবং সাকিব আল হাসানের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান সংগ্রহ করে। এদিন ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন সাকিব।

আগে ব্যাট করতে নেমে রংপুরের দুই ওপেনার রনি ও বাবর আজম স্বাচ্ছন্দ্যেই ব্যাট করছিলেন। মাত্র ৭.৪ ওভারে ৬৭ রানের জুটি গড়েন তারা। ২৪ বলে ৬ চার ও ১ ছয়ে ৩৯ রান করা রনিকে এলবিডব্লুর ফাঁদে ফেলে এই জুটি ভাঙেন আরাফাত সানি।

আগের ম্যাচে প্রথম বলেই আউট হওয়া সাকিব এদিন ওয়ান ডাউনে ব্যাট করতে নামেন। এদিন শুরু থেকেই আত্মবিশ্বাসী মনে হচ্ছিল রংপুরের অলরাউন্ডারকে। বাবর আজমের সঙ্গে ৫২ রানের জুটি গড়ে রংপুরকে বড় লক্ষ্যের স্বপ্ন দেখাতে থাকেন সাকিব। তবে তাদের জমে ওঠা জুটি ভাঙে মোসাদ্দেক হোসেনের হাতে।

অর্ধশতকের পথে থাকা বাবর আজম মোসাদ্দেকের বলে গুলবাদিন নাইবের হাতে ধরা পড়েন। ৪৩ বলে ৫ চারে ৪৭ রান করেন পাকিস্তানের এই তারকা। এই ম্যাচ খেলেই পাকিস্তানে ফিরে যাবেন তিনি। এবারের বিপিএলে এটিই তার শেষ ইনিংস।

বাবরের বিদায়ের পর বেশিক্ষণ টেকেননি সাকিবও। মোসাদ্দেকের সেই ওভারেই আরও ৭ রান যোগ করে ওভারের চতুর্থ বলে মোহাম্মদ নাইমের হাতে ধরা পড়েন সাকিব। ২০ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৪ রান করেন তিনি।

সাকিবের বিদায়ের পর রংপুরের রানের চাকায় ব্রেক পড়ে। ইনফর্ম ওমরাজাই মাত্র ৩ রান করেই এই ম্যাচে অভিষিক্ত সাব্বিরের বলে তার হাতেই ক্যাচ দেন।

পঞ্চম উইকেট জুটিতে অধিনায়ক নুরুল হাসান ও মোহাম্মদ নবি দুটি ক্যামিও খেলে রংপুরকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন। ১৬ বলে ৩ ছয়ে ২৯ রানে অপরাজিত থাকেন নবি। অধিনায়ক সোহান ১০ বলে ১টি করে চার ও ছয়ে ১৬ রান করেন।

ঢাকার বোলিং বিভাগে আজ সবচেয়ে সফল অধিনায়ক মোসাদ্দেক। চার ওভার বল করে ৩০ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন। আর খরুচে ছিলেন তাসকিন ও শরিফুলরা।

(ঢাকাটাইমস/০৬ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :