আরও এক বছর রেল মন্ত্রণালয়ের সচিব থাকছেন হুমায়ুন কবীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৩ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০৭

এবার চুক্তিভিত্তিক এক বছরের জন্য রেল মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পেলেন দায়িত্ব পেলেন ড. মো. হুমায়ুন কবীর। বর্তমানে তিনি একই মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। একইদিন তাকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

চাকরির মেয়াদ এক বছর বাড়িয়ে যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে তাতে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীরকে তার অবসর-উত্তর ছুটি ও তদৃসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ২০ ফেব্রুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ১ (এক) বছর মেয়াদে রেলপথ মন্ত্রণালয়ের সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

ড. হুমায়ুন কবীর ২০২১ সালের ডিসেম্বরে সচিব পদে পদোন্নতি পান। সেসময় তিনি রাজশাহীর বিভাগীয় কমিশনার ছিলেন। পদোন্নতির পর তিনি রেলপথ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পান।

১৯৯৩ সালে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন হুমায়ুন কবীর। প্রশাসনের বিভিন্ন স্তরে কাজ করেছেন তিনি। যশোরের জেলা প্রশাসক ও রাজশাহীর বিভাগীয় কমিশনার ছিলেন। তিনি ২০১৭ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জাতীয় শুদ্ধাচার পুরস্কার লাভ করেন এবং পাবলিক সার্ভিসে অসামান্য অবদানের জন্য জেলা পর্যায়ে জনপ্রশাসন পদক ২০১৭ পান।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :