শিল্পী সমিতির নির্বাচন

কাঞ্চনকে না পেয়ে কি অমিত হাসানের দ্বারস্থ নিপুণ?

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৬ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৬

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের বাকি আর দুই মাস। সেই লক্ষ্যে প্যানেল গোছাতে শুরু করেছেন তারকা শিল্পীরা। এরই মধ্যে খল অভিনেতা মিশা সওদাগরকে সভাপতি এবং নিজেকে সাধারণ সম্পাদক প্রার্থী ঘোষণা দিয়ে একটি প্যানেল প্রস্তুত করেছেন আরেক খল অভিনেতা ডিপজল।

কিন্তু এবারের নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় আছেন শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ আক্তার। কারণ, তার প্যানেল থেকে সভাপতি হওয়া ইলিয়াস কাঞ্চন এবার নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে নিপুণের প্যানেল থেকে এবার সভাপতি প্রার্থী কে হবেন, তা কয়েক দিন ধরেই আলোচনায়।

অবশেষে পাওয়া গেল একটি নাম। তিনি অমিত হাসান। শোনা যাচ্ছে, এই চিত্রনায়কই এবারের নির্বাচনে নিপুণের প্যানেল থেকে সভাপতি প্রার্থী হতে চলেছেন। গত নির্বাচনে নিপুণের প্যানেল থেকেই কার্যনির্বাহী সদস্য নির্বাচন হন অমিত হাসান। এবার নাকি তিনিই সভাপতি প্রার্থী।

যদিও এই গুঞ্জনের বিষয়টি খোলাসা করেননি অমিত হাসান। তবে নিপুণের প্যানেল থেকে নির্বাচন করার কথা স্বীকার করেছেন গণমাধ্যমের কাছে। নায়ক বলেন, ‘কোন পদে নির্বাচন করছি তা এখনো চূড়ান্ত হয়নি। তবে এবার নির্বাচনে অংশ নিচ্ছি। নিপুণ আর আমি একই প্যানেল থেকে নির্বাচন করব।’

তবে অমিত হাসান রহস্য জিইয়ে রাখলেও নাম প্রকাশে অনিচ্ছুক নিপুণের প্যানেলে গুরুত্বপূর্ণ পদের এক প্রার্থী সত্যতা স্বীকার করেছেন। তার কথায়, ‘অমিত হাসানই এবার আমাদের প্যানেলের সভাপতি প্রার্থী হচ্ছেন। তিনি মিশা সওদাগরের বিপরীতে লড়বেন।’

অমিত হাসান এর আগে একবার শিল্পী সমিতির বড় পদে জিতেছিলেন। সেটি ২০১৫-১৭ মেয়াদের নির্বাচনে। সেবার তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। তার প্যানেল থেকে সভাপতি হয়েছিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। এবার কি অমিত হাসান সভাপতি প্রার্থী? উত্তর সময়ই দেবে।

শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৯ এপ্রিল এফডিসিতে। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রযোজক-নেতা খোরশেদ আলম খসরু। গতবারের নির্বাচনে এই দায়িত্বে ছিলেন অভিনেতা পীরজাদা শহীদুল হারুন।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :