ট্রান্সকমের ৫ কর্মকর্তার জামিন যে কারণে দুদিন পরই বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৪

প্রয়াত শিল্পপতি ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা লতিফুর রহমানের মেয়ে শাযরেহ হকের করা মামলায় ওই গ্রুপের পাঁচ কর্মকর্তাকে দেওয়া জামিন বাতিল করা হয়েছে।

রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তিন মামলায় তাদের জামিন বাতিল করেন।

সোমবার রাতে আসামিদের আইনজীবী অ্যাডভোকেট জামিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

পাঁচ কর্মকর্তা হলেন গ্রুপের নির্বাহী পরিচালক (করপোরেট অ্যাফেয়ার্স-আইন) মো. ফখরুজ্জামান ভূঁইয়া, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) কামরুল হাসান, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) আবদুল্লাহ আল মামুন, সহকারী কোম্পানি সচিব মোহাম্মদ মোসাদ্দেক ও ব্যবস্থাপক (কোম্পানি সেক্রেটারি) আবু ইউসূফ মো. সিদ্দিক।

এর আগে ২২ ফেব্রুয়ারি সম্পত্তি আত্মসাৎ-সংক্রান্ত তিনটি মামলায় দেশের অন্যতম এই শিল্পগ্রুপের পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পরের দিন ২৩ ফেব্রুয়ারি তাদের ভিন্ন ভিন্ন মামলায় ভিন্ন ভিন্ন মেয়াদের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়। অন্যদিকে রিমান্ড বাতিল চেয়ে প্রত্যেকের জামিন আবেদন করেন আসামি পক্ষের আইনজীবী। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার রিমান্ডের আবেদন নামঞ্জুর করে পৃথক পৃথক আদেশে তাদের শর্তসাপেক্ষে জামিন দেন। শর্ত দেওয়া হয়, ২৫ ফেব্রুয়ারি (রবিবার) প্রত্যেকের পাসপোর্ট আদালতে দাখিল করতে হবে।

আদালত সূত্রে জানা গেছে, রবিবার পাসপোর্ট দাখিল না করায় আদালত প্রত্যেকের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ বিষয়ে অ্যাডভোকেট জামিরুল ইসলাম বলেন, “২৫ ফেব্রুয়ারি পাসপোর্ট দাখিল করার জন্য গেলেও একটু দেরি হওয়ার কারণে আদালত পাসপোর্ট জমা নেননি।”

কোম্পানির শেয়ার ও সম্পদ নিয়ে দ্বন্দ্বে গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর গুলশান থানায় ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান, সিইওসহ আটজনের নামে পৃথক তিনটি মামলা করেন লতিফুর রহমানের (ট্রান্সকম গ্রুপের সাবেক চেয়ারম্যান) ছোট মেয়ে শাযরেহ হক। মামলায় শাযরেহ হকের মা শাহনাজ রহমান, বড় বোন সিমিন রহমানসহ শিল্পপ্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম উল্লেখ করা হয়।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :