ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক পেলেন তাজমিনউর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৫ | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪২

বহুমুখী কৃষি খামারের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও পুষ্টির চাহিদা মেটাতে অবদান রাখার স্বীকৃতি হিসেবে ‘আরজেএফ ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি সম্মাননা’ পেয়েছেন হযরত শাহ্ জালাল মৎস্য অ্যান্ড ডেইরি ফার্মের ব্যবস্থাপনা পরিচালক তাজমিনউর রহমান তুহিন।

বুধবার বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঈসাখাঁ ট্যুরিস্ট পিকনিক স্পটে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশনের (আরজেএফ) গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম তার হাতে সম্মাননা পদক তুলে দেন।

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বিদ্যাধর গ্রামের শৌখিন মৎস্যচাষী তাজমিনউর রহমান তুহিন প্রায় ২২ একর জমির ওপর ছোট-বড় মিলিয়ে সাতটি মাছের ঘের করেছেন। ঢাকায় গার্মেন্টস ব্যবসার পাশাপাশি অনেকটা শখের বসেই চার বছর আগে গড়ে তোলেন হযরত শাহ্ জালাল মৎস্য অ্যান্ড ডেইরি ফার্ম। তার এই উদ্যোগ কর্মসংস্থানে ভূমিকা রাখছে। এছাড়া আমিষের ঘাটতি মেটাতে সহায়ক ভূমিকা রাখছে।

তুহিন মাছের ঘেরের পাশেই করেছেন সবজির আবাদ। এছাড়া গরুর খামার ও বায়োগ্যাস প্লান্ট গড়ে তুলেছেন তিনি। সব মিলিয়ে শখ থেকে একটি বহুমুখি কৃষি খামার গড়ে তুলেছেন এই উদ্যোক্তা। গত অর্থবছরে থামার থেকে তার প্রায় ১৯ লাখ টাকা আয় হয়েছে। তা থেকে সরকারি খাতে ৫৭ হাজার টাকার উৎসে কর দিয়েছেন তিনি।

সম্মাননার বিষয়ে তাজমিনউর রহমান তুহিন বলেন, “এই সম্মাননা পদক পেয়ে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত। আরজেএফ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এই পুরস্কার আমাকে বহুমুখী কৃষি খামারের মাধ্যমে এলাকায় বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টিতে আরও অনুপ্রেরণা যোগাবে এবং আমার বিশ্বাসকে আরো দৃঢ় করবে। আমি এই সম্মাননা পদক আমার এলাকাবাসীকে উৎসর্গ করলাম।”

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :