ঢাবির ভিসি বাংলোর সীমানা প্রাচীর এলাকা থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৬ | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাংলোর সীমানা প্রাচীর সংলগ্ন এলাকা থেকে নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাচীরের বাইরের রাস্তা থেকে কেউ একজন এ মরদেহটি ভেতরে ছুঁড়ে ফেলে গেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে বাংলোর রোকেয়া হল স্টাফ কোয়ার্টার সংলগ্ন দেয়ালের পাশ থেকে এটি উদ্ধার করা হয়। পরে শাহবাগ থানা পুলিশের সহায়তায় নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে উপাচার্য বাংলোর কেয়ারটেকার মোজাম্মেল হক পরিচ্ছন্নতা কর্মীর বরাত দিয়ে বলেন, হঠাৎ দেয়ালের অপর পাশে রাস্তা থেকে টুপ করে কিছু পড়ার শব্দ পান পরিচ্ছন্নতাকর্মীরা। তারা এগিয়ে দেখেন একটি ব্যাগ পড়ে আছে। তারা ভয় পান যে বোমা বা অন্যকিছু কিনা। পরে লাঠিজাতীয় কিছু দিয়ে একটু খুললে নবজাতকের মাথা বেরিয়ে আসে। পরে তারা আমাকে খবর দেয়।

তিনি বলেন, আমি গিয়ে দেখি বীভৎস অবস্থা। দেখার মতো না। কোনো স্বাভাবিক মানুষ এটা সহ্য করতে পারবে না। দেয়ালের অপর পাশ থেকে কেউ এটা ছুঁড়ে দিয়েছে। ক্যাম্পাস উন্মুক্ত হওয়ায় অনেকেই তো রাস্তায় চলাচল করে। পরে আমরা পুলিশকে খবর দেই। তারা এসে মরদেহ নিয়ে গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, ভিসি স্যারের বাংলোর সীমানার দেয়াল ঘেঁষে ভিতরে দুপুর সোয়া ১২টার দিকে একটি নবজাতকের লাশ পাওয়া গেছে। একটা লোক বাইরে থেকে ওই জায়গাটা ফাঁকা পেয়ে দেয়ালের বাইরে থেকে ভেতরের দিকে লাশটি ফেলেছে। ওই লোকটাকে ধরার চেষ্টা চলছে। পুলিশের কাছে তথ্য দেওয়া হয়েছে, তারা এটা তদন্ত করছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, দুপুরের দিকে শাহবাগ থানা পুলিশ একটি নবাজতকের মরদেহ নিয়ে আসছে। মরদেহ মর্গে রাখা আছে।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এসকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :