জবি ছাত্রীর আত্মহত্যা: সহকারী প্রক্টরকে অব্যাহতি, বহিষ্কার হচ্ছেন সহপাঠী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০২৪, ১২:১৪ | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৪, ০৮:৫০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে অব্যাহতি ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে বহিষ্কার করা হচ্ছে। এছাড়াও এই ঘটনায় উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করে সাত দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করার আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। শুক্রবার দিবাগত মধ্যরাতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার সময় তিনি এ আশ্বাস দেন।

এর আগে শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে সহকারী প্রক্টর ও সহপাঠীকে দায়ী করে কুমিল্লা সদরের নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা। মৃত্যুর আগে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদেকা হালিমের কাছে এই ঘটনার বিচার চেয়েছেন।

এ ব্যাপারে জবির প্রক্টর ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, আমরা বিষয়টি জেনেছি। অফিস খুললেই উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আর যেহেতু অভিযুক্তের একজন আমাদের প্রক্টরিয়াল টিমের সদস্য তাই মাননীয় উপাচার্য সাময়িকভাবে তাকে অব্যাহতি দেওয়ার মৌখিক নির্দেশনা দিয়েছেন। আইনি প্রক্রিয়ায় তদন্ত সাপেক্ষে পরবর্তী সময়ে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন>ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা, মধ্যরাতে ক্যাম্পাসে বিক্ষোভ

অবন্তিকার সহপাঠীর বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। অফিস খুললেই তাকে বহিষ্কারের নোটিশ দেওয়া হবে। যেহেতু সুইসাইড নোটে তাদের নাম এসেছে। অবশ্যই তাদের বিরুদ্ধে একাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হবে। এছাড়া আমাদের একটি প্রক্টরিয়াল টিম অবন্তিকার গ্রামের বাড়িতে যাচ্ছে। তার মায়ের সঙ্গে আমার কথা হয়েছে।

ঢাকাটাইমস/১৬মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :