আউটসোর্সিং নিয়োগের কারণে বিপাকে কৃষিবিদরা

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৪, ২২:৩৮

আউটসোর্সিং থেকে মুক্ত করে যথাযথ প্রক্রিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতায় আত্তীকরণের মাধ্যমে নিয়োগের দাবি জানিয়েছে প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদ (এলডিডিপি) এই দাবির পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তারা রাজধানী ঢাকায় মানববন্ধন করেছে। সোমবার রাজধানীর খামারবাড়ি এলাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের সামনে এই মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ কর্মসূচিও পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত কর্মকর্তারা বলেন, আউটসোর্সিং থেকে মুক্ত করে যথাযথ প্রক্রিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতায় আত্তীকরণের মাধ্যমে পুনরায় নিয়োগ দিতে হবে। এছাড়াও বর্তমান বাজার মূল্যের সঙ্গে সমন্বয় করে বেতন বৃদ্ধি করে নতুন বেতন কাঠামো বাস্তবায়ন করতে হবে। ২০১৯ সাল থেকে শুরু হয়ে একই বেতনে চাকরি করাতে কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ এবং ক্ষোভ দেখা দিয়েছে।

তারা জানান, বিষয়গুলো নিয়ে মহাপরিচালক মহোদয়ের সঙ্গে প্রতিনিধি দলের সাক্ষাৎ হয়েছে। কিন্তু দাবি মানার ব্যাপারে কোনো সদুত্তর আসেনি। তবে দাবির ব্যাপারে সমর্থন জানিয়েছেন বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশনের মহাসচিব কৃষিবিদ . মো. হাবিবুর রহমান মোল্লা।

এসব বিষয় নিয়ে মানববন্ধনে উপস্থিত প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদের সভাপতি ডা. রতন রহমান বলেন, "আউটসোর্সিং নিয়োগে আমাদের সকল সুযোগ সুবিধা দেয়ার কথা থাকলেও এখন অবধি আমরা জানুয়ারি মাসের বেতন পাইনি। দেশের সকল চাকুরিক্ষেত্রে মাতৃত্বকালীন ছুটি মাস হলেও আমাদের ক্ষেত্রে মাত্র ১০৫ দিন। আমাদের ফিল্ড লেভেলে কাজে সবসময় যাতায়াত করতে হয়, কিন্তু আমাদের যাতায়াতের কোন সুযোগ সুবিধা প্রদান করা হয় না। নিয়ে আমরা কয়েকবার স্মারক লিপি প্রদান করলেও শুধু আশ্বাস দেওয়া হয়েছে। এবার আমরা দেশের সকল স্থান থেকে সকল প্রাণিসম্পদ সম্প্রসারণ এবং মাঠসহকারী কর্মকর্তা একত্রিত হয়েছি আমাদের দাবিগুলো আদায় করতে। আমাদের দাবি গুলো কোন অতিরিক্ত চাওয়া পাওয়া নয় এগুলো আমাদের অধিকার।"

(ঢাকাটাইমস/১৮মার্চ/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

খালে বর্জ্য ফেললে আইনি ব্যবস্থা: মেয়র আতিক

ড্রেনের মধ্যে বোতল-চিপসের প্যাকেট: নাগরিকদের সচেতন হতে বললেন তথ্য প্রতিমন্ত্রী

সবাইকে টিকার আওতায় আনতে কার্যক্রম জোরদার করবে ডিএনসিসি

২০১৯-এর তুলনায় ২০২৩ সালে ঢাকায় ডেঙ্গু রোগী ৪২ হাজার কম ছিল: মেয়র তাপস

রাজধানীতে ২৪ ঘণ্টায় ২৭ মাদকসেবী ও বিক্রেতা গ্রেপ্তার

ডেমরায় কিশোর গ্যাং প্রতিরোধে র‌্যালি ও লিফলেট বিতরণ

‘গেটলক’ সিস্টেম না মানলে বাসের বিরুদ্ধে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

‘সানভীস বাই তনি’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, শোরুম সিলগালা

রাজধানীতে ট্রেনের ধাক্কায় সদ্য এসএসসি পাস শিক্ষার্থীর মৃত্যু

ঢামেক হাসপাতালে অপারেশন থিয়েটারের সামনে এসির কম্প্রেসর!

এই বিভাগের সব খবর

শিরোনাম :