সালথায় নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বাজারে বাজারে ঘুরছেন ওসি

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৪, ১০:১৬

পবিত্র রমজান মাসে ফরিদপুরের সালথায় নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের সচেতন করে যাচ্ছেন সংশ্লিষ্ট থানার ওসি মোহাম্মাদ ফায়েজুর রহমান। বেশ কয়েকদিন ধরে একদল পুলিশ সঙ্গে নিয়ে উপজেলার বিভিন্ন হাট-বাজার মনিটরিং করছেন তিনি।

সর্বশেষ বুধবার সকালে উপজেলার সালথা ও ঠেনঠেনিয়াসহ বিভিন্ন বাজার পরিদর্শন করে ব্যবসায়ীদের পণ্যের দাম নিয়ন্ত্রণ এবং সহনীয় রাখতে পরামর্শ দেন ওসি। সেই সঙ্গে ক্রেতা ও জনসাধারণকে সতর্ক করছেন।

বুধবার রাতে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ ফায়েজুর রহমান ঢাকা টাইমসকে বলেন, দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে মাঠে নেমে কাজ করা হচ্ছে। আমরা সালথার বিভিন্ন বাজারের দ্রব্যমূল্য যাচাই করে দেখেছি, কিছু নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরকার নির্ধারিত মূল্যে ক্রয়-বিক্রয় হচ্ছে। দুই একটা ক্ষেত্রে যেমন সয়াবিন তেল কেজিতে পাঁচ টাকা বেশি খুচরা বিক্রি হচ্ছে। কারণ হিসেবে ডিলাররা জানিয়েছেন কোম্পানি রেট বেশি।

তিনি আরও বলেন, খুচরা বাজারের বিক্রেতারা জানান, তারা বোয়ালমারী, ফরিদপুর সদর থেকে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পাইকারি বাজার থেকে ক্রয় করে সালথায় বিভিন্ন বাজারে খুচরা বিক্রয় করে থাকেন। পাইকারি বাজারে তারা বেশি মূল্যে দ্রব্য ক্রয় করার কারণে খুচরা বাজারে একটু বেশি দামে বিক্রয় করতে হয়।

পাইকারি বাজারগুলো মূল্য নিয়ন্ত্রণ করা গেলে খুচরা বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে চলে আসবে। উক্ত বিষয়ে সালথা থানা পুলিশের অভিযান অব্যাহত থাকবে এবং মনিটরিং নিয়মিতভাবে চালিয়ে যাওয়া হবে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/২১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :