মেঘনায় জাটকা ধরার দায়ে ৩৩ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৪, ০৮:৫৮

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে ৩৩ জেলেকে আটক করেছে টাস্কফোর্স। আটককৃতদের মধ্যে ১৮জনকে ১০ দিন করে কারাদণ্ড, ৬ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৯জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তাদেরকে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন। রাতে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মো. নুরু সরকার (২৭), খোরশেদ বন্দুকশী (৪০), মো. রাসেল ঢালী (২২), মো. হোসেন (২৫), মো. আরিফ আব্দুল করিম (২৫), আব্দুল শাহজাহান (১৮), আব্দুল কাশেম (২১), রবিউল গাজী (২০), বিল্লাল হোসেন (১৯), রুবেল বেপারী (১৮), রাজিব শুক্কুর দেওয়ান (২৫), আব্দুর রহিম (৪০), খাজা বেপারী (৪০), ইব্রাহীম খলিল তালুকদার (৫২), জাকির রাঢ়ি (২৬), হাকিম খান (২৮)।

অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলেন- শান্ত খাঁ (১৬), মহসীন খাঁ (১২), সাব্বির পাটওয়ারী (১৬), জিহাদ হোসেন (১৩), রনি দাস (১৪), অন্তর গাজী (১৪), জীবন খাঁন (১২), রিয়াদ হোসেন (১৬), হৃদয় দেওয়ান (১৬)।

নিয়মিত মামলার আসামি জেলের হলেন- মিন্টুন খান (৩৫), শরীফ মিজি (২৮), আল-আমিন হোসেন (২৪), আমিন খাঁ (৩৩), সোহাগ (৩৪) ও মো. নোমান (২২)।

অভিযানে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আশেক এস. সাত্তার, কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা অংশগ্রহণ করেছে বলে জানান তিনি।

চাঁদপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, অভয়াশ্রম এলাকায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) একরামুল ছিদ্দিকের নেতৃত্বে মৎস্য দপ্তর, কোস্টগার্ড ও নৌ পুলিশের যৌথ অভিযানে এসব জেলেদের আটক করা হয়। এ সময় জেলেদের সঙ্গে থাকা ৩টি বেহুন্দিজাল, ১০ হাজার মিটার কারেন্টজাল, ৫টি ইঞ্জিনচালিত নৌকা ও ৫ হাজার মিটার সুতার জাল জব্দ করা হয়েছে।

পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করাসহ জব্দকৃত নৌকা মামলার আলামত হিসেবে কোস্টগার্ড হেফাজতে রয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৭মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :