লংগদুর ব্যাংক পাড়ায় নিরাপত্তা জোরদার

লংগদু, (রাঙ্গামাটি) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২৪, ১৮:১৫

বান্দরবানের রুমা থানচিতে সোনালী কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় রাঙ্গামাটির লংগদু উপজেলার সরকারি বেসরকারি ব্যাংকগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উপজেলা সদরের সরকারি বেসরকারি বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপকরা জানান, নিরাপত্তা নিয়ে কোনো উদ্বেগ নেই। তবে বান্দরবানের ব্যাংক ডাকাতির পর থেকে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

রাঙ্গামাটির লংগদু উপজেলার সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবুল কাসেম বলেন, ঘটনার পর আমরা থানায় চিঠি দিয়েছি। সেখানে নিরাপত্তা বাড়ানোর কথা বলা হয়েছে। আগে পাঁচ জন পুলিশ ছিল। এখন সকাল থেকে আরও পাঁচ জন বাড়িয়ে একজন এসআই সহ এগারো জনের একটি টিম দেওয়া হয়েছে।

কৃষি ব্যাংক লংগদু উপজেলা শাখার ব্যবস্থাপক বিটন চাকমা বলেন, আজ সকাল থেকেই কর্তৃপক্ষ নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছেন। তবে যেহেতু উপজেলা সদরে আছি তাই নিরাপত্তা নিয়ে তেমন শঙ্কা করছি না। কিন্তু সতর্ক আছি। নিরাপত্তা কর্মীর সংখ্যা বাড়ানো হয়েছে। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে কোনো সংকট আছে কিনা তা জানতে চাওয়ার পাশাপাশি সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে।

মাইনী মুখ ইসলামি ব্যাংক আউট লেটের ইনচার্জ মো. রাসেল মাহমুদ বলেন, সকাল থেকে পুলিশ সদস্যরা একাধিকবার ব্যাংক পরিদর্শন করেছে। সরকারিভাবেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। ফলে নিরাপত্তা নিয়ে কোনো সংকট নেই।

বিষয়ে লংগদু থানার অফিসার ইনচার্জ হারুন অর রশীদ জানান, বান্দরবানের ঘটনার পর থেকেই পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক আমরা সবাইকে সতর্ক থাকার জন্য ম্যাসেজ দিয়েছি। প্রত্যেকটি আর্থিক প্রতিষ্ঠানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। যতটুকু নিরাপত্তা দরকার ততটুকু নেওয়া হয়েছে। পাশাপাশি আমরা সার্বক্ষণিক যোগাযোগ করছি।

পরবর্তী নির্দেশ আসার আগ পর্যন্ত এই নিরাপত্তা বহাল থাকবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০৪ এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :