অবশেষে নতুন কোচ পেল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২৪, ১২:৩২

পাকিস্তান ক্রিকেট আর নাটকীয়তা যেন হাত ধরাধরি করে চলছে। ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) পরিবর্তনের হাওয়া বয়ে যায়। এবার আবারো বড়সড় পরিবর্তন এলো পাকিস্তানের কোচিং স্টাফে। চলতি মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সেই সিরিজের জন্য পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদকে।

বিশ্বকাপের পর থেকেই পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচের পদ খালি। জানুয়ারির নিউজিল্যান্ড সফরে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তখনকার টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ। গত মাসে হাফিজকে দুই দায়িত্ব থেকেই সরিয়ে দিয়েছেন নতুন চেয়ারম্যান মহসিন নাকভির নেতৃত্বাধীন বোর্ড।

হাফিজকে সরিয়ে এবার পাকিস্তানের প্রধান কোচ করা হল আজহারকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক প্রেস বিবৃতিতে আজহার মাহমুদের প্রধান কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

আজহার মাহমুদ ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন। পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার ক্যারিয়ারে ১৬২টি উইকেট নিয়েছেন এবং ২৪২১ রান করেছেন। পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের সাথে আজহারের আগেও কাজ করেছেন ২০১৬-২০১৯ সালে। সেই দফায় তিনি পাকিস্তান দলের বোলিং কোচ ছিলেন।

এদিকে পাকিস্তানের সর্বশেষ সিরিজে বোলিং কোচের দায়িত্বে ছিলেন উমর গুল ও সাঈদ আজমল। তবে গুলকে সরিয়ে বোলিং কোচের দায়িত্বে রাখা হয়েছে সাঈদ আজমলকেই। আর সিনিয়র টিম ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ওয়াহাব রিয়াজকে।

পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড দল পাকিস্তানে পৌঁছাবে ১৪ এপ্রিল। সিরিজের প্রথম টি–টোয়েন্টি ১৮ এপ্রিল ও শেষ হবে ২৭ এপ্রিল।

প্রধান কোচ হিসেবে না হলেও পিসিবি কোচিং প্যানেলে রেখেছে মোহাম্মদ ইউসুফকে। ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন দেশটির ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক স্পিনার সাঈদ আজমল। জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক পেসার ও নির্বাচক ওয়াহাব রিয়াজকে।

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিউজিল্যান্ড সিরিজের পর বিশ্বকাপের আগে আরও সাতটি টি-টোয়েন্টি খেলার কথা পাকিস্তানের। এর তিনটি আয়ারল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ও চারটি ইংল্যান্ডে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে পাকিস্তান।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :