বঙ্গবন্ধু সেতু: ২৪ ঘণ্টায় টোল আদায় ৩ কোটি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২৪, ১৫:৪৬

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে ৪৩ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা। মঙ্গলবারদুপুরে সংশ্লিষ্ট সূত্রে এতথ্যটি নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, সোমবার (৮ এপ্রিল) সকাল ৬টা থেকে মঙ্গলবার (৯ এপ্রিল) ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন পারাপার হয়েছে। এবং মোট টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা। এরমধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ২৭ হাজার ২৩২টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা এবং সেতু পশ্চিম অংশে ১৬ হাজার ১৯৫টি যানবাহন পারাপারে টোল আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯০০ টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ‘ঈদযাত্রায় মহাসড়কে যানবাহন বৃদ্ধি পেয়েছে। আর যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে।’

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাজেদুর রহমান জানান, ‘মহাসড়কে পরিবহনের খুব চাপ রয়েছে। এতে পরিবহনগুলো কিছুটা ধীরগতিতে চলাচল করছে। তবে গাড়ি কোথাও থেমে নেই।’

এদিকে, মধ্যরাত থেকে মহাসড়কে প্রায় ২৫ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেকে যানজেটর সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জট খুলতে শুরু করে। বর্তমানে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত ১৩ কিলোমিটার এলাকায় গাড়ির কিছুটা ধীরগতি রয়েছে।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :