বড় জরিমানার হাত থেকে বাঁচলেন নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১৪:০৭

ইনজুরির কারণে লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। এরই মধ্যে বড় জরিমানার কবলে পড়েছিলেন তিনি। পরিবেশ সুরক্ষা আইন ভঙ্গ করে নিজের বাড়িতে লেক বানানোয় ৩ দশমিক ৩ মিলিয়ন ডলার জরিমানা করা হয়েছিল নেইমারকে। তার সেই জরিমানা মওকুফ করেছে ব্রাজিলের আদালত।

২০২৩ সালে পরিবেশবিষয়ক ছাড়পত্র ছাড়াই রিও ডি জেনিরোর উপকণ্ঠে নিজের অট্টালিকায় একটি হ্রদ নির্মাণ করছিলেন নেইমার। সেজন্য মাঙ্গারাতিবা শহর কাউন্সিল চারটি শাস্তি মিলিয়ে মোট ৩.৩ মিলিয়ন ডলার (প্রায় ৩৬ কোটি টাকা) আর্থিক জরিমানা করেন তাকে।

নেইমারের বাড়ি নিয়ে তাদের অভিযোগ ছিল, পরিবেশ মন্ত্রণালয় ও নগর কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বাড়ির পাশে কৃত্রিম লেক ও সৈকত নির্মাণ করা হয় এবং যা স্বচ্ছ পানির উৎসে বাধা সৃষ্টি করেছে।

তবে রাজ্যের পরিবেশ অধিদপ্তর কর্তৃপক্ষ আইএনইএর বরাতে বিচারক আদ্রিয়ানা রামোস দে মেলো জানিয়ে দিয়েছেন, এই প্রকল্পের জন্য পরিবেশবিষয়ক বিশেষ কোনো অনুমতির দরকার নেই।

ব্রাজিলের শহর রিও ডি জেনেরিও থেকে ১৩০ কিলোমিটার দূরে পর্যটন এলাকা মানগারাতিবায় ২০১৬ সালে প্রায় ১০,০০০ বর্গমিটার আয়তনের বাড়িটি কিনেছিলেন নেইমার। ওই বাড়িতে হেলিকপ্টার, স্পা ও জিম রয়েছে।

উল্লেখ্য, লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন নেইমার। চোটের কারণে আসন্ন কোপা আমেরিকা থেকেও ছিটকে গেছেন এই ব্রাজিলিয়ান তারকা। ঠিক কবে নাগাদ মাঠে ফিরবেন তা জানতে আরও বেশ কয়েক দিন অপেক্ষা করতে বলেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

গত বছরের ১৬ অক্টোবর দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে খেলার সময় চোটে পড়েন নেইমার। সেই চোটের পরই তার কোপা আমেরিকা খেলা নিয়ে শঙ্কার কথা শোনা যায়। সেই আশঙ্কা সত্যিও হয়েছে। বাঁ-হাঁটুর অ্যান্টেরিয়ার ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় অস্ত্রোপচার করাতে হয় নেইমারকে।

এরপর ডিসেম্বরে নেইমারের কোপা আমেরিকায় না থাকার বিষয়টি নিশ্চিত করেন রদ্রিগো লাসমার। নেইমারের মাঠে ফেরা নিয়েও কদিন আগে গণমাধ্যমে কথা বলেছেন এ চিকিৎসক। নেইমার দ্রুত উন্নতি করলেও তার ফেরার সময় জানতে আরও অপেক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন তিনি।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :