সিডনিতে শপিংমলে হামলা, নিহত অন্তত ৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০২৪, ১৫:৫৭ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১৫:৩৭

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনির একটি শপিংমলে ছুরি দিয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬ জন নিহত ও ৭ জন আহত হয়েছেন। আহতদের বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। পরে ছুরিকাঘাতকারী ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছে। খবর গার্ডিয়ান ও রয়টার্সের।

শনিবার স্থানীয় সময় বিকাল ৪টার কিছু আগে বন্ডি জাংশন শপিং সেন্টারে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে সিডনির স্থানীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড।

শপিং মলটির অবস্থান সিডনির ওয়েস্টফিল্ড এলাকা। হামলার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রাখার পদক্ষেপ নিয়েছে। হামলাকারী একজন পুরুষ এবং তাকে থামাতে পুলিশকে গুলি করতে হয়েছে।

এক সংবাদ সম্মেলনে নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্টনি কুক বলেন, ‘তিনি (পুলিশ কর্মকর্তা) হামলাকারীকে নিরস্ত্র করেন। ওই ব্যক্তি এখন মৃত। আমি জানতে পেরেছি এ ঘটনায় পাঁচজন মারা গেছেন।’

কুক আরও বলেন, হামলাকারীর উদ্দেশ্য কী ছিল তা তারা জানতে পারেননি।

এই ঘটনার প্রত্যক্ষদর্শী দুই ব্যক্তি (তারা নিজেদের দুই ভাই বলে পরিচয় দিয়েছেন) অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেন, ‘আমরা হঠাৎ দেখলাম একজন ব্যক্তি তাড়াহুড়ো করে মলে ঢুকে এক নারীর দিকে দৌড়ে গেল। ওই নারীর সঙ্গে একটি শিশুও ছিল। তারপর ওই ব্যক্তি ফের দৌড়ে সামনে এগিয়ে যায়। আমরা তাৎক্ষণিকভাবে ওই নারী ও শিশুর কাছে ছুটে গিয়ে দেখলাম, তারা গুরুতর আহত হয়েছেন। নিজেদের শার্ট ছিড়ে তাদের রক্তপাত থামানোর প্রাথমিক চেষ্টা করেছিলাম। পরে জানতে পারি, আহত ওই নারী ও শিশু মারা গেছেন।’

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/কেএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :