যেভাবে সালমান খানের বাড়িতে গুলি চালানোর ছক কষা হয়

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৪, ১৯:২৮

বলিউড সুপারস্টার সালমান খানের বাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। ওই দুই ব্যক্তিকে ২৫ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন দেশটির আদালত।

এ বিষয়ে মুম্বাই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের যুগ্ম পুলিশ কমিশনার লক্ষ্মী গৌতম সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, অভিযুক্তরা মোট পাঁচ রাউন্ড গুলি চালিয়েছিল। পরে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ভাই আনমোল বিষ্ণোইও এই ঘটনা প্রসঙ্গে ফেসবুকে লেখেন। ভিকি গুপ্তা ও সাগর পাল নামে দুই অভিযুক্তকে গুজরাটের ভুজ জেলা থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গ্রেপ্তারকৃত ভিকি গুপ্তা (২৪) ও সাগর পাল (২১) বিহারের বাসিন্দা। সোমবার গভীর রাতে গুজরাটের কচ্ছ জেলার মাতা নো মাধ গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার ধৃতদের ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হলে আদালত তাদের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

পুলিশের দাবি, এই গুলি চালনার ঘটনায় মূল ষড়যন্ত্রকারীকে শনাক্ত করার জন্য গ্রেপ্তারকৃতদের হেফাজতে নেওয়া প্রয়োজন। জানা যাচ্ছে, এই হামলার আগে প্রাথমিকভাবে তারা এর আগে তিনবার বাড়ির ‘রেকি’ (ঘটনাস্থল আগে থেকে ঘুরে দেখা) করেছিলেন।

তবে ক্রাইম ব্রাঞ্চ ধৃতদের ১৪ দিনের হেফাজতের আবেদন করলেও আদালত তাদের ৯ দিনের হেফাজতে নেওয়ার অনুমতি দেয়। পুলিশ হামলাকারীদের ব্যবহৃত মোটরবাইকটি বাজেয়াপ্ত করেছে এবং গুলি চালানোর পেছনে তাদের উদ্দেশ্য খতিয়ে দেখা হচ্ছে।

রবিবার ভোর পাঁচটা নাগাদ মুম্বইয়ের বান্দ্রায় সালমানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট লক্ষ্য করে গুলি চালায় দুই দুষ্কৃতি। গুলি চলার সময় সালমান ও তার মা-বাবা এবং বাড়ির সবাই ঘুমিয়ে ছিলেন বলে জানা যায়।

এদিকে ঘটনার পরপরই দায় স্বীকার করে আনমোল বিষ্ণোই বলেন, ‘সালমান খান আমাদের হালকাভাবে নেবেন না। এটাই প্রথম ও শেষ সতর্কবাণী। এরপর আপনার বাড়ির ভেতরে গুলি চলবে।’

এর আগে গত এক বছরে তিন দফায় সালমান খান এবং তার পরিবারকে হত্যার হুমকি দেয় গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। ১৯৯৮ সালে যোধপুরে শুটিংয়ে একটি কৃষ্ণসার হরিণকে গুলি করে মারার অভিযোগ ওঠে সালমানের বিরুদ্ধে। এ নিয়ে একটি মামলা আদালতে চলমান।

হরিণ হত্যার ওই ঘটনার পর থেকেই বিষ্ণোই সম্প্রদায়ের চোখের বিষ সালমান খান। কারণ, এই কৃষ্ণসার হরিণকে নাকি তারা দেবতা হিসেবে পূজা করে। এ জন্য সালমানকে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেন গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। নইলে হত্যা করবেন বলে হুমকি দিয়ে আসছেন।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :