ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানির প্রতিবাদে ও আসামিদের শাস্তির দাবিতে মানববন্ধন

​​​​​​​জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ১৬:৫৪ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৪, ১৬:৩৯

জামালপুর জেনারেল হাসপাতালে এক নারী ইন্টার্ন চিকিৎসকের পোশাক পরিবর্তনের দৃশ্য গোপনে ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল করে যৌন হয়রানি করার প্রতিবাদে এবং ওই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বুধবার দুপুরে জামালপুর জেনারেল হাসপাতাল চত্বরে শেখ হাসিনা মেডিকেল কলেজ জেনারেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক এবং শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

আন্দোলনরত চিকিৎসকরা জানান, গত এপ্রিল হাসপাতালে দায়িত্ব শেষে কোয়ার্টারে গিয়ে এক ইন্টার্ন চিকিৎসক পোশাক পরিবর্তন করার সময় নার্সদের কোয়ার্টারের ছাদ থেকে নাইমুর রহমান, ইমরুল হাসান, জাকারিয়া হোসেন বেনজির আরাফাত হোসেন ভিডিও ধারণ করে৷ পরে সেই ভিডিও নারী চিকিৎসকের কাছে পাঠিয়ে দেড় লাখ টাকা দাবি করে এবং কুপ্রস্তাব দেয়। সেই প্রস্তাবে রাজি না হলে ভিডিও ভাইরাল করার হুমকি দেওয়া হয়। ঘটনায় মামলা করার পর গত ১০ এপ্রিল চার আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

ইন্টার্ন চিকিৎসক ডা. জাকারিয়া জাকি বলেন, মামলার পর থেকে অভিযুক্তদের পরিবার প্রভাবশালীরা মামলা তুলে নিতে হুমকি প্রদান করে আসছে৷ অবস্থায় ভুক্তভোগীর পরিবার নিরাপত্তাহীনতায় রয়েছে।

আরেক ইন্টার্ন চিকিৎসক ডা. মোহনা দেব তৃষা বলেন, দেখুন হাসপাতালে এত ভিড়ের মধ্যে আমরা চিকিৎসাসেবা দিয়ে থাকি। কোয়ার্টারে থেকেও আমরা নারী চিকিৎসকরা নিরাপদ না। বিষয়ে নানা ধরনের হুমকি আসছে। আসামিরা ছাড়া পেয়ে গেলে ভুক্তভোগীসহ আমরা যারা আছি তাদেরকে দেখে নেওয়ার কথাও শুনেছি। তারা যেন জামিন না পায় এবং তাদের কাছে আর কোনো ভিডিও রয়েছে কি না তা তদন্তের দাবি জানাই।

মানববন্ধনকারীরা গ্রেপ্তারকৃত আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ দৃষ্টান্তমূলক শাস্তিসহ ভুক্তভোগীর জীবনের নিরাপত্তার দাবি জানিয়েছেন। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তারা।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :