‘জামায়াত নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য রাজনীতির দেউলিয়াত্বের পরিচয়’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৪, ২০:০৫

জামায়াত ইসলামীর রাজনীতি করা নিয়ে সম্প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্য রাজনীতির দেউলিয়াত্বের পরিচয় বলে মন্তব্য করেছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

গত ২০ এপ্রিল আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরজামায়াত নিবন্ধিত দল নয়, তাই প্রকাশ্যে রাজনীতিতে আসার সুযোগ নেইবলে বক্তব্য দেন। তার এই বক্তব্য বেআইনি, অগণতান্ত্রিক অসাংবিধানিক উল্লেখ করে নিন্দা প্রতিবাদ জানান মিয়া গোলাম পরওয়ার।

সোমবার গণমাধ্যমে দেওয়া বিবৃতিতে মিয়া গোলাম পরওয়ার বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক রাজনৈতিক দল। প্রহসনের নির্বাচন ব্যতীত অতীতে প্রত্যেকটি জাতীয় নির্বাচনে জামায়াতে ইসলামী অংশগ্রহণ করেছে এবং জাতীয় সংসদে জামায়াতের প্রতিনিধিত্ব ছিল। অতীতে উপজেলা নির্বাচনেও জামায়াতে ইসলামীর বিপুল সংখ্যক প্রতিনিধি নির্বাচিত হয়ে জনগণের সেবা করেছেন। একটি নির্বাচনমুখী দল হিসেবে জামায়াত নির্বাচনের মাধ্যমে জনগণের নেতৃত্ব পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। জামায়াতে ইসলামীর অব্যাহত জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকারের মদদে জামায়াতের নিবন্ধন বাতিলের জন্য পরিকল্পিতভাবে মামলা দায়ের করা হয়। মামলাটি শুনানি ব্যতিরেকে সর্বোচ্চ আদালতেডিসমিস ফর ডিফল্টকরা হয়।

জামায়াতের সেক্রেটারি জেনারেল বলেন, ‘জামায়াতে ইসলামীর রাজনীতি করা মানবতার কল্যাণে ভূমিকা রাখার ব্যাপারে কোনো আইনি প্রতিবন্ধকতা নেই। সেতুমন্ত্রীর এই বক্তব্য সম্পূর্ণ বেআইনি, অগণতান্ত্রিক অসাংবিধানিক।

বিবৃতিতে জামায়াতের অন্যতম এই শীর্ষনেতা বলেন, ‘জামায়াতে ইসলামী নাগরিক সাংবিধানিক অধিকার বলে এ দেশে প্রকাশ্যে রাজনীতি করে আসছে। এতে বাধা দেয়ার এখতিয়ার কারো নেই। সরকার বিগত ১৫ বছর যাবত বাংলাদেশে বিরোধী মতের কাউকে রাজনীতি করতে দিচ্ছে না। এমনকি কথা বলার অধিকারও হরণ করা হয়েছে। ওবায়দুল কাদের জামায়াতকে টার্গেট করে যে বক্তব্য দিয়েছেন, তা জনগণ প্রত্যাখ্যান করেছে। জামায়াতের রাজনীতি জনগণের কল্যাণে এবং জনগণ জামায়াতের সঙ্গে রয়েছে। অতএব, কোনো মন্ত্রীর জামায়াতের রাজনীতি নিয়ে বক্তব্য জনগণের মধ্যে কোনো প্রভাব ফেলবে না। বরং কোনো রাজনৈতিক দলকে রাজনীতি করতে না দেয়ার মানসিকতা তাদের গণবিচ্ছিন্ন করবে। ওবায়দুল কাদেরের বক্তব্য তাদের রাজনীতির দেউলিয়াত্বের পরিচয় মাত্র।জামায়াত সম্পর্কে ধরনের বক্তব্য দেওয়া থেকে বিরত থাকতে তিনি ওবায়দুল কাদেরের প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :