তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৪, ১৪:৪২

তীব্র গরমে পুড়ছে দেশ। আবহাওয়া অধিদপ্তর হিট ওয়েভ জারি করেছে। খুব জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে যাচ্ছে না। খেলাধুলায়ও এর প্রভাব পড়েছে। গতকাল থেকে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সুপার লিগে ‘কুলিং ব্রেক’ দেওয়া হয়েছে। এর পরও গতকাল গরমে নাভিশ্বাস অবস্থা হয়েছিল ক্রিকেটারদের। ফুটবলের সূচিতেও এই গরমের কারণে পরিবর্তন আসছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তরের খেলাগুলোর সূচি পরিবর্তন করে দুপুরের ম্যাচ বিকেলে ও বিকেলের ম্যাচ সন্ধ্যায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে ফ্লাডলাইট সুবিধা না থাকায় প্রিমিয়ার ফুটবল লিগ ও ফেডারেশন কাপের সূচিতে এ পরিবর্তন আনা সম্ভব হয়নি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপের খেলা হচ্ছে কমলাপুর স্টেডিয়ামে। এই তীব্র গরমে কমলাপুরের টার্ফে খেলা ভীষণ কঠিন। তাই ম্যাচের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। দুপুর সোয়া ১টার ম্যাচ বিকেল ৫টায় এবং বিকেল সাড়ে ৩টার ম্যাচ সন্ধ্যার পর নিয়ে যাওয়া হয়েছে।

দ্বিতীয় বিভাগ লিগ শেষের দিকে। আজ ও কাল শেষ রাউন্ডের খেলা। শেষ রাউন্ডের ম্যাচগুলো বাফুফের পরিবর্তিত সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। কমলাপুরে ফ্লাডলাইট থাকায় এ পরিবর্তন আনা সম্ভব হয়েছে। তবে সব মাঠে এ সুবিধা না থাকায় প্রিমিয়ার লিগ ফুটবল ও ফেডারেশন কাপের সূচিতে এ পরিবর্তন আনা সম্ভব হয়নি।

প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপের ম্যাচগুলো বসুন্ধরা কিংস অ্যারেনা ছাড়া ঢাকার বাইরে জেলা স্টেডিয়ামগুলোতে হচ্ছে। সেই স্টেডিয়ামগুলোতে ফ্লাডলাইট নেই। আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বিকেল ৩টায় ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে লড়বে বাংলাদেশ পুলিশ। তার মানে, তাপদাহের মধ্যেই এ টুর্নামেন্ট খেলতে হবে ফুটবলারদের।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :