বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২৪, ২২:১১

বাংলাদেশ ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের তথ্য ওগবেষণা সম্পাদক . সেলিম মাহমুদ। বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন।

সোমবার ভারতের ছত্তিশগড় প্রদেশের মুখ্যমন্ত্রী ভিষ্ণু দেও সাই, উপমুখ্যমন্ত্রী অরুণ সাও এমপি, এমএলএ এবং বিজেপির সিনিয়র নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব বলেন। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে ভারতে গেছে আওয়ামী লীগের প্রতিনিধি।

. সেলিম মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশে দীর্ঘ গণতন্ত্রিক সংগ্রামে নেতৃত্ব দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন। দেশের ধ্বংস হওয়া নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার করে তিনি মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন। এখন বাংলাদেশের প্রতিটি মানুষ ভোট দিতে পারছে। গণতন্ত্রিক ব্যবস্থার প্রতিটি সুফল তিনি মানুষের কাছে পৌঁছে দিয়েছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ ভারতের সম্পর্ক অকৃত্রিম বন্ধুত্ব, বিশ্বাস, ভালোবাসা আবেগের বন্ধনে আবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে বিস্ময়কর উন্নয়ন সমৃদ্ধি এনে বিশ্বকে অবাক করেছেন। অন্যদিকে ভারতের প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে গত ১০ বছরে ভারতে ব্যাপক উন্নয়ন হয়েছে। দুই দেশের মানুষের ভাগ্যের ব্যাপক পরিবর্তন হয়েছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ ভারত ভবিষ্যত বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে। এই বিশ্বাস আমাদের নেতৃত্ব জনগণের রয়েছে।

(ঢাকাটাইমস/০৫মে/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :