জাহিদ মালেকের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

​​​​​​​মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ মে ২০২৪, ১৬:৩৬ | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১৬:০০

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে সাবেক মন্ত্রী ও মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেকের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী সুদেব কুমার সাহা।

মঙ্গলবার (০৭ মে) দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এক লিখিত বক্তব্যে সুদেব কুমার সাহা এ অভিযোগ করেন। তিনি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সংবাদ সম্মেলনে সুদেব কুমার সাহা বলেন, সাবেক মন্ত্রী ও মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেক সম্প্রতি তার গড়পাড়ার নিজস্ব শুভ্র সেন্টারে সদর উপজেলার মসজিদের ইমাম ও মাদ্রাসা শিক্ষকদের নিয়ে সভা করেন। সেই সভায় তিনি বলেন, এ দেশের জনগণের শতকরা ৯০ ভাগ মুসলমান এবং হিন্দু বা সংখ্যালঘু ১০ ভাগ, যা আপত্তিজনক ও সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য। ফলে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও সংখ্যালঘুদের মাঝে অনাস্থা এবং কৃষ্ণপুর ইউনিয়নে নির্বাচনের পূর্বে সরাসরি প্রকৌশলীদের সঙ্গে নিয়ে বিভিন্ন প্রকল্পের আশ্বাস দিয়েছেন, যা নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন।

সুদেব কুমার সাহা বলেন, সংসদ সদস্যের অনুসারীরা আমার কর্মীদের চাপ প্রয়োগ করে তার পক্ষে কাজ করার জন্য শপথ করাচ্ছেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে দৃষ্টিগোচর হয়েছে। তিনি বলেন, জাহিদ মালেক স্বপন এমপি দলীয় একজন সংসদ সদস্য হওয়ার পরও তার আপন ফুফাত ভাই বলে একজন প্রার্থীর পক্ষে সরাসরি অবস্থান নেওয়ায় দলীয় কর্মী ও সমর্থকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে, যা সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচনের অন্তরায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ পৌরসভার নারী কাউন্সিলর সুলতানা রাজিয়া, সাবেক কাউন্সিলর হামিদুর রশিদ কাজল, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম পারভেজ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিদুজ্জামান মুহিদ ও দেবেন্দ্র কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শিশির প্রমুখ।

উল্লেখ্য, গত ৫ মে এ উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৭মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :