হাওয়া ভবনের নীল নকশায় খুন হয়েছিলেন আহসান উল্লাহ মাস্টার: সমাজকল্যাণ মন্ত্রী 

টঙ্গী-পূবাইল (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১৯:৪৮

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, হাওয়া ভবন ও খোয়াব ভবনের নীল নকশা বাস্তবায়ন করতে শহীদ আহসান উল্লাহ মাস্টারকে পরিকল্পিতভাবে প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়েছে। শুধু তাই নয় স্বাধীনতার পক্ষের শক্তিকে নির্মূল করতে সারাদেশে আওয়ামী লীগের জনপ্রিয় অনেক নেতাকর্মীদের হত্যা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০০১ সালে বিএনপি জামায়াত জোট ক্ষমতায় আসার পর থেকে দেশব্যাপী হত্যা নৈরাজ্যের রাজনীতি কায়েম করে। ২০০৪ সালের ৭ মে শহীদ আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়। একই বছর ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে জনসভায় গ্রেনেড হামলা করা হয়। এ সময় সৌভাগ্যক্রমে তিনি বেঁচে গেলেও আইভি রহমানসহ প্রাণ হারান আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী। শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় হলেও আপিলের কারণে উচ্চ আদালতে মামলাটি এখনও চলমান আছে। এই দীর্ঘসূত্রতা তার পরিবার তথা স্ত্রী, সন্তান, বাবা-মায়ের জন্য খুব কষ্টদায়ক। আমরা আইনের শাসনে বিশ্বাস করি তাই আশা করি তারা সঠিক বিচার পাবেন।

টঙ্গী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে ও ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম নুরুর সঞ্চালনায় শোক সভায় আরো উপস্থিত ছিলেন- গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন প্রমুখ।

(ঢাকা টাইমস/০৭মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ব্যাংকে কি মাস্তান মাফিয়ারা ঢুকবে, কাদেরকে প্রশ্ন রিজভীর

বিএনপি নেতা ইশরাক হোসেনকে কারাগারে পাঠালেন আদালত

আওয়ামী লীগ এখন পরগাছা হয়ে গেছে: জিএম কাদের

ভারতীয় ভাতাপ্রাপ্ত এজেন্সিগুলো দেশে বেপরোয়া হয়ে উঠেছে: রাশেদ প্রধান

বিএনপি জালিয়াত রাজনৈতিক দল: পররাষ্ট্রমন্ত্রী

সাংবিধানিক অধিকার থেকে প্রতিনিয়ত নাগরিকদের বঞ্চিত করা হচ্ছে: গোলাম পরওয়ার

দেশের অর্থনৈতিক অবস্থা ‘টালমাটাল’: কর্নেল অলি

আ.লীগ ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো টাকা লুট করে পাচার করছে: গয়েশ্বর

দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে তরুণদের রুখে দাঁড়ানোর আহ্বান মেননের

যে কারণে ডিবি কার্যালয়ে এসেছিলেন মামুনুল হক, জানালেন নিজেই

এই বিভাগের সব খবর

শিরোনাম :