অনুমোদন পেল ভৈরবের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৫ মে ২০২৪, ১৮:২১

শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন পেয়েছে প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবালের প্রতিষ্ঠিত ‘শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’।

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার প্রত্যন্ত গ্রাম বাঁশগাড়ীতে প্রতিষ্ঠানটি গড়ে তোলেন তিনি।

পরবর্তীতে এই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. ইকবাল। ইতোমধ্যেই শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির সামার সেশনের ( জুলাই, ২০২৪) ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

এই উপলক্ষে শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ক্যাম্পাসে ২০২৩ সালের এইচএসসি এবং সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের এবং ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের জন্য শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষ থেকে সম্প্রতি সংবর্ধনা ও লাইভ কনসার্টের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ড মেম্বার এইচ.বি.এম. লুৎফর রহমান। বিশেষ অতিথি ছিলেন ট্রাস্টি বোর্ড মেম্বার, এইচ.বি.এম শোয়েব রহমান, দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নওশের আলী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নাসিম সেকান্দার, উপ-ব্যবস্থাপনা পরিচালক নিয়ামত উদ্দিন আহমেদ, উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মোহাম্মদ গোলাম হোসেন সরকার (পিএসসি), জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ; ভৈরব পৌরসভার মেয়র ইফতেখার হোসেন বেনু, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম শাহরিয়ার, শেখ হাসিনা ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপদেষ্টা ও গবেষক ডা. এমদাদুল ইসলাম, ইনস্টিটিউট অব গ্লোবাল এনভায়রনমেন্টাল স্ট্র্যাটেজি, জাপানের উপ-পরিচালক ডা. বিজন কুমার মিত্র, প্রফেসর ডা. কোজো ওয়াতানাবে, এহিমে ইউনিভার্সিটি, জাপান; প্রফেসর ডা. আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, এহিমে ইউনিভার্সিটি ও শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির প্রস্তাবিত ভাইস চ্যান্সেলর এবং প্রফেসর ডা. প্রফুল্ল চন্দ্র সরকার, শেখ হাসিনা ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি উপদেষ্টা মো. তারেক উদ্দিন, দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির ইভিপি ও ব্র্যান্ড মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগ প্রধানসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাঁশগাড়ী সহ অত্র এলাকার সকল গ্রামের প্রত্যন্ত অঞ্চলে সুশিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল নিজ গ্রামে বিশ্বমানের ডা. ইকবাল এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন। সুদীর্ঘ নয় বছরের প্রচেষ্টায় প্রায় তিনশ বিঘা জায়গার সুবিশাল এই শিক্ষা ভুবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও থাকবে মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, পলিটেকনিকেল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমি উচ্চশিক্ষার অনেক সুযোগ। যেখানে একসঙ্গে প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রী শিক্ষা অর্জনের সুযোগ পাবে। অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশবিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা গ্রহণের সমস্ত সুযোগ সুবিধা এখানে বিদ্যমান থাকবে। ইতোমধ্যে এখানে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে।

বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল একজন শিক্ষানুরাগী, সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ এবং সমাজসেবক। তিনি আওয়ামী লীগের সাবেক সাংসদ। এছাড়াও তিনি দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক দি প্রিমিয়ার ব্যাংক পিএলসি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ঢাকার তেজগাঁও এর নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠিত রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

(ঢাকা টাইমস/২৫মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :