জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের পোস্টারিং

​​​​​​​ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ১৯:৩৬

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পোস্টারিং করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন, ডাকসু ভবন, কলাভবন, সেন্ট্রাল লাইব্রেরি, ক্যাম্পাস শ্যাডো, কার্জন হল, সেন্ট্রাল ফিল্ড, ছাত্র-শিক্ষক কেন্দ্র, মোকাররম ভবন, মোতাহার হোসেন ভবন, জহুরুল হক হল, সলিমুল্লাহ মুসলিম হলসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় এমন পোস্টার দেখা গেছে। বুধবার ছাত্রদলের নেতাকর্মীরা এসব পোস্টার লাগিয়েছেন।

বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপন বলেন, জিয়াউর রহমান এদেশের ইতিহাসের এক মহানায়ক এবং একজন সফল রাষ্ট্রনায়ক। যার হাত ধরেই বাকশাল পরবর্তী বাংলাদেশে গণতান্ত্রিক ধারার সূচনা ঘটেছিল এবং সামাজিক-রাজনৈতিক অর্থনৈতিকভাবে বাংলাদেশ এক শক্ত ভিত্তির উপর প্রতিষ্ঠা লাভ করেছিল। বর্তমান বাংলাদেশ যে অর্থনৈতিক ভিত্তির উপর দাঁড়িয়ে রয়েছে তার সবকিছুই তার হাত ধরেই প্রতিষ্ঠা লাভ করেছিল।

নাহিদুজ্জামান শিপন বলেন, বলেন, দুঃখজনক ব্যাপার হলো বর্তমান সরকার ইতিহাস বিকৃতির মাধ্যমে জিয়াউর রহমানের নামকে মুছে দেওয়ার অপচেষ্টা করছে। কিন্তু শহীদ জিয়ার নাম জনগণের হৃদয় থেকে মুছে ফেলা সম্ভব নয়। আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে পোস্টারিং সেটিই প্রমাণ করে।

(ঢাকাটাইমস/২৯মে/এসকে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :