ক্যাটল ট্রেনে নির্বিঘ্নে ঢাকার হাটে আসছে গবাদি পশু: রেলমন্ত্রী

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ জুন ২০২৪, ২৩:৪৫ | প্রকাশিত : ১৪ জুন ২০২৪, ২২:১২

কোরবানির পশু পরিবহনে ক্যাটল ট্রেনে গবাদি পশু নিয়ে মানুষ নির্বিঘ্নে ঢাকা হাটে আসছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

শুক্রবার দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ পৌর জামতলায় জেলা পরিষদের ডাকবাংলো রেস্টহাউজে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এরপর তিনি গোয়ালন্দ পৌরসভার আয়োজনে ১০ হাজার ফলদ ও বনজ গাছের চারা রোপনকাজের উদ্বোধন করেন।

রেলমন্ত্রী বলেন, ‘আসন্ন ঈদুল আজহায় ট্রেন যাত্রায় মানুষের কোনো ভোগান্তি নেই। গত রোজার ঈদেও যেমন ঈদ উদযাপনে মানুষ নির্বিঘ্নে বাড়ি ফিরেছে, এবারের কোরবানিরর ঈদেও মানুষ ভোগান্তি ছাড়া ট্রেনে বাড়ি ফিরতে পারবে। প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শে ট্রেন সেবার মান আরও বাড়বে।’

জিল্লুল হাকিম বলেন, ‘এবার ঈদে ৩০টি ক্যাটল ট্রেনের মাধ্যমে আমরা গবাদিপশু পাঠানোর ব্যবস্থা করছি। গোয়ালন্দে একটা ট্রেন দেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। সেটা পোড়াদহ থেকে হতে পারে অথবা দর্শনা থেকেও হতে পারে। অচিরেই গোয়ালন্দের বন্ধ স্টেশনগুলো লোকবল নিয়োগ করে খুব তাড়াতাড়ি চালু করা হবে এবং স্টেশনগুলো মেরামত করে নতুন করা হবে।’

এ সময় উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. শফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নওয়াব আলী, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মণ্ডল প্রমুখ।

দেশের যেকোনো প্রান্ত থেকে কোরবানির পশু সহজেই ঢাকার আনার সুবিধার্থে গত কয়েক বছর ধরেই বিশেষ ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। এসব ট্রেনে মিলছে ব্যাপক সাড়াও। ভোগান্তি ছাড়াই সামান্য খরচে ঢাকার বাজারে গরু এনে ব্যাপারীরা লাভবান হচ্ছেন। এ বছর গরু পরিবহনের জন্য ৩০টি ক্যাটল ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে।

(ঢাকাটাইমস/১৪জুন/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :