ঈদের দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০২৪, ১০:৫০

পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন স্থানে চলছে পশু কোরবানি। মঙ্গলবার ফজরের নামাজ পরপরই রাজধানীর বিভিন্ন এলাকায় পশু কোরবানি শুরু হয়।

মোহাম্মদপুর, শ্যামলী, ধানমন্ডিসহ রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঈদের দ্বিতীয় দিন সকালে পশু কোরবানি দিচ্ছেন অনেকে। কেউ কেউ পারিবারিক ঐতিহ্যের কারণে, আবার অনেকে ঈদের দিন কসাই না পাওয়ায় কোরবানি করতে পারেননি। তাই দ্বিতীয় দিনে কোরবানি দিচ্ছেন তারা। পাড়া-মহল্লার অলিগলি, বাসার নিচের গ্যারেজে, প্রধান সড়কে পছন্দের গরু, খাসি, কোরবানি করছেন সামর্থ্যবান মুসলমানরা।

দ্বিতীয় দিনে একাধিক কোরবানিদাতার সঙ্গে কথা বলে জানা যায়, প্রথমদিন সবাই কোরবানি করেন, তাই কসাই পাওয়া কঠিন হয়ে পড়ে। এ কারণে তারা দ্বিতীয় দিনে পশু কোরবানি করেন।

রাজধানী ইস্কাটন, মোহাম্মদপুরে বিপুল সংখ্যক কোরবানি করতে দেখা গেছে এদিন সকালে। তাজমহল রোডে কথা হয় কসাই রহমতের সঙ্গে। তিনি জানান, গতকাল দুপুরে আমাদের জানানো হয় আজকে কোরবানির মাংস কাটাকাটি করতে হবে। সকাল থেকে দুটো গরু জবাইয়ের পর কাটাকাটি চলছে। একই দৃশ্য বাংলামোটর, ইস্কাটনসহ রাজধানীর বিভিন্ন জায়গায় দেখা গেছে। গতকাল ঈদের দিনেও অনেকে গাবতলী পশু হাট থেকে কোরবানির পশু কিনেছেন।

(ঢাকাটাইমস/১৮জুন/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :