ট্রফি জয়ের পর এখনো বার্বাডোজে আটকা রোহিত-কোহলিরা, ফিরবেন কবে?

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ জুলাই ২০২৪, ১৩:৪৮ | প্রকাশিত : ০২ জুলাই ২০২৪, ১৩:৪১

শ্বাসরুদ্ধকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১৭ বছর পর আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে ভারত। ভারতীয় সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষায় আছে রোহিত শর্মাদের বরণ করে নিতে। তবে এখন পর্যন্ত দেশে ফিরতে পারেনি তারা। বার্বাডোজে হ্যারিকেন বেরিলের জন্য বন্দী হয়ে আছে রোহিত-কোহলিরা।

শনিবার বিশ্বচ্যাম্পিয়ন হলেও আইসিসির ফটোশুট ও অন্যান্য কিছু দায়বদ্ধতার জন্য তড়িঘড়ি দেশে ফেরা সম্ভব ছিল না রোহিতদের। তাই রবিবার দিনটা বার্বাডোজে কাটিয়ে সোমবারই দেশে ফেরার পরিকল্পনা ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু বাগড়া দেয় প্রকৃতি। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় ব্রিজটাউনেই আটকে থাকতে হয় ভারতীয় ক্রিকেট দলকে।

বার্বাডোজে হ্যারিকেনের তাণ্ডবে বন্ধ রাখা হয় বিমানবন্দর। তাই দেশে ফেরার রাস্তা বন্ধ হয়ে যায় বিশ্বচ্যাম্পিয়নদের। পরিবর্তিত পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড রোহিতদের দেশে ফেরানোর জন্য বিকল্প বন্দবস্ত করেছে। রেভস্পোর্টসের খবর, বিসিসিআই ভারতীয় ক্রিকেট দলের জন্য চাটার্ড বিমানের ব্যবস্থা করেছে।

যদিও স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যার আগে সেই বিমানের বার্বাডোজ ছাড়ার উপায় নেই। ফলে ভারতীয় দলের দেশে পা দিতে লেগে যাবে বুধবার পর্যন্ত সময়। জানা গেছে ভারতীয় দল ব্রিজটাউন ছাড়বেন স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যে ৬টায় এবং দিল্লিতে নামার কথা বুধবার রাত সাতটা ৪৫ মিনিটে।

বার্বাডোজ়ের প্রধানমন্ত্রী মিয়া মটলি জানিয়েছিলেন, আগামী ১২ ঘণ্টার মধ্যে বিমানবন্দর চালু করা সম্ভব হবে। তিনি বলেছিলেন, 'আশা করছি ভোরের দিকে বিমানবন্দর চালু হবে। তবে এই বিষয়ে আগে থেকে কিছু বলতে চাই না। বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে আমি নিয়মিত যোগাযোগ রেখেছি। ওদের প্রস্তুতি শেষ পর্বে।'

এদিকে বিশ্বকাপ জয়ের পর টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা। তাদের জায়গায় এখন কারা দলে সুযোগ পাবেন তা-ই দেখার বিষয়।

(ঢাকাটাইমস/০২ জুলাই/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :