আবার বড়পর্দায় ছোটপর্দার মনিরা মিঠু

মাহমুদ উল্লাহ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৬, ০৮:২৬

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের নাটকের মাধ্যমে প্রথম আলোচনায় আসেন অভিনয়শিল্পী মনিরা মিঠু। একই নির্মাতার চলচ্চিত্রেও তাকে দেখা গেছে। এখন ধারাবাহিক নাটকেই তাকে বেশি দেখা যায়। হালে আবার দুটি চলচ্চিত্রে ব্যস্ত হয়েছেন। এগুলো হচ্ছে ‘গোলাপতলীর কাজল’ ও ‘নীল ফড়িং’।

গোলাপতলীর কাজল চলচ্চিত্র পরিচালনা করছেন শামীমুল ইসলাম শামীম। অন্যদিকে নীল ফড়িং পরিচালনা করছেন ইদ্রিস হায়দার।

দুটি ছবি ছাড়াও এ মুহূর্তে একাধিক ধারাবাহিক নাটক ও এক ঘন্টার নাটক নিয়ে ব্যস্ত আছেন এ অভিনয় শিল্পী।

আবু হায়াৎ মাহমুদ পরিচালিত ধারাবাহিক বৃষ্টিদের বাড়ি, বৈশাখি টিভিতে চলছে ফরিদুল হাসানের কমেডি ৪২০ চলছে, মিলন ভট্টাচার্যের ইনডিসিপ্লিন চলছে আরটিভিতে। এনটিভিতে চলছে সুমন আনোয়ারের রচনা ও পরিচালনায় সিনেমাওয়ালা ও গোলাম সোহরাব দ্যোদূল এর সংসার ধারাবাহিকটি। এটিএন টিভিতে মোস্তফা কামাল রাজ এর চৌধুরী অ্যান্ড সন্স, চ্যানেল আইতে ইশতিয়াক আহমেদ রুমেল এর কারসাজি বর্তমানে প্রচার চলছে।

এছাড়া আরটিভির জন্য সাগর জাহান তৈরি করছেন ল্যাম্পপোস্ট। সেখানেও মনিরা মিঠু অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। চ্যানেল আইতে সাজ্জাত সুমনের একটি ধারাবাহিক প্রচার হবে যেখানে মনিরা কাজ করবেন বলে জানান।

মনিরা মিঠু ঢাকাটাইমসে বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে একটি নাটকে কাজ করেছিলাম। তাহের শিপনের পরিচালনায় ৭১ এর নিশানা নাটকে ১১/১২ বছরের এক ছেলের মা এর চরিত্রে অভিনয় করি। যেখানে দেখানো হয়, ছেলেটি নদী সাতরে গিয়ে পাকিস্তানি মেলেটারিদের জাহাজেগ্রেনেড নিক্ষেপ করে আসে। নাটকটি নিয়ে অনেক প্রশংসা পেয়েছি। চ্যানেল আই নাটকটি পরপর তিনদিন প্রচার করেছে।

তিনি আরও বলেন, এছাড়া সেলিম আল-দীনের শেষ নাট্যরুপ ‘চুমকি’ নাটকে কাজ করেছি। রেজাউল নামের একটি ছেলে নাটকটি পরিচালনা করেছেন। এটি এনটিভিতে প্রচার হবে। আগামী ১ তারিখ থেকে অভিনয়ে পুরোপুরি ব্যস্ত হয়ে পড়বো।

ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/এমইউ/এজেড/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :