চট্টগ্রামে ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৭

চট্টগ্রাম ব্যুারো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৭, ২০:২৩
ফাইল ছবি

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের কমিটি গঠনের সভায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ব্যাপক ভাঙচুর চালায় দুই পক্ষ। এতে অন্তত ৭ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে ইট ও লাঠির আঘাতে টিপু ও ফোরকান ইকবাল নামে দুইজনের মাথা ফেটে যায়। গুরুতর আহত হয়েছে তসির মনির নামে আরও একজন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নসিমন ভবনে এ সংঘর্ষ হয়। নবগঠিত উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আবছার জুয়েল এবং সাধারণ সম্পাদক মনিরুল আলম জনির অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ বাঁধে।

নেতাকর্মীরা জানান, নসিমন ভবনের তৃতীয় তলায় সভা শুরু হওয়ার সাথে সাথে দুই পক্ষ পাল্টাপাল্টি স্লোগান দেয়। এ নিয়ে কথা কাটাকাটি, হাতাহাতি ও মারামারি শুরু হয়। এ সময় দুই পক্ষের নেতাকর্মীরা সভার চেয়ার ও ভবনের দরজা জানালা ভাঙচুর করে।

পরে ভবন থেকে বেরিয়ে একে অপরের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া, লাঠি দিয়ে পিটুনি এবং পাথর নিক্ষেপ করে। পুলিশ উভয়পক্ষকে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে জানতে চাইলে উত্তর জেলার ছাত্রদলের সভাপতি জাহিদুল আবছার জুয়েল সংঘর্ষের কথা অস্বীকার করেন। তিনি এটি সামান্য বিষয় বলে মুঠোফোন কেটে দেন।

কিন্তু উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি বলেন, বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের সমর্থিত বহিরাগত যুবকরা সভা চলাকালে হামলা চালালে ছাত্রদলের নেতাকর্মীরা তাদের প্রতিহিত করেছে।

তিনি বলেন, আমি উপর থেকে নামার সময় সিঁড়িতে পড়ে সামান্য আহত হয়েছি।

নগর গোয়েন্দা পুলিশের এসআই শরীফ উদ্দিন ঘটনার দুই পক্ষের সংঘর্ষের কথা স্বীকার করে বলেন, প্রায় ২৫ মিনিট দুপক্ষের মধ্যে সংঘর্ষ চলে। এ সময় বিএনপি কার্যালয়ে ব্যাপক চেয়ার টেবিল ভাঙচুর, ভবনের ব্যাপক কাঁচ ভাঙচুর চালায়। পুলিশ গিয়ে সংঘর্ষের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে কয়েকজন আহতও হয়েছেন বলে জানান তিনি।

চট্টগ্রাম মহানগর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম উদ্দিন এ প্রসঙ্গে বলেন, ছাত্রদলের ছেলেরা নিজেরা নিজেরা মারামারি করেছে শুনেছি। এটি তাদের নিজেদের অভ্যন্তরীণ বিষয়; তাই আমাদের পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখলে তাদের বিষয়ে হস্তক্ষেপ করেনি।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/আইকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :