গাজীপুরে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৯:০৮

গাজীপুরের কালীগঞ্জের রামচন্দ্রপুরে হত্যা মামলায় তিন ভাই ও ভগ্নিপতিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গাজীপুরের কালিগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর এলাকার মো. সোবহানের ছেলে মো. মাসুদ, সানাউল্লাহ, নূরে আলম ওরফে ময়না ও তাদের ভগ্নিপতি বরিশালের কোতয়ালি থানার হরিণাফুলিয়া এলাকার গণি শিকদারের ছেলে আনোয়ার শিকদার।

রায় ঘোষণাকালে আদালতে নূরে আলম ওরফে ময়না উপস্থিত থাকলেও অপর তিন আসামি পলাতক রয়েছেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফিজ উল্লাহ দরজি বলেন, পূর্ব শত্রুতার জেরে ২০০৪ সালের ১৫ এপ্রিল বিকালে কালীগঞ্জ থানার রামচন্দ্রপুর এলাকায় শামসুল হক দরজিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় মাসুদ ও সানাউল্লাহ। এক পর্যায়ে তার তাদের হাতে থাকা লাঠি দিয়ে শামসুল হককে মারধর করে। এসময় পূর্ব পরিকল্পিতভাবে আগে থেকে ওৎ পেতে থাকা নূরে আলম ওরফে ময়না ও তার ভগ্নিপতি আনোয়ার শিকদারও শামসুল হক দরজিকে এলোপাথারি রক্তাক্ত যখম করে পালিয়ে যায়। পরে গুরুতর আহতাবস্থায় শামসুল হককে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরদিন নিহতের স্ত্রী হাফেজা বেগম বাদী হয়ে ওই চারজনকে আসামি করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তাকারী কর্মকর্তা উপ-পরিদর্শক আবু বকর সিদ্দিক তদন্ত শেষে ২০০৪ সালের ১০ অক্টোবর ওই চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণে এ রায় প্রদান করেন আদালত। আসামিপক্ষে মামলা পরিচালনা অ্যাড. সুলতান উদ্দিন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :