টাঙ্গাইলে কৃমিনাশক ওষুধ খেয়ে শতাধিক ছাত্রী হাসপাতালে

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ এপ্রিল ২০১৭, ১৬:৪৮ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৭, ১৫:৩৫

টাঙ্গাইলের ঘাটাইলে কৃমিনাশক ওষুধ খেয়ে শতাধিক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার গালাগন বালিকা উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্কুলটির শিক্ষকরা জানান, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে সকালে গালা গন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। এর কিছু সময় পর বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। এতে বিদ্যালয়ে থাকা সবার মধ্য আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দ্রুত অসুস্থ ছাত্রীদের ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। এদের মধ্যে ৬ষ্ঠ শ্রেণির কুলসুম, সুমি, কলি, মাফিয়া, মীম, আরজিনা, যুথি, মাহমুদা, আলিফা, সপ্তম শ্রেণির তৃষা, শাহিনা, বীনা, মিতু এবং নবম শ্রেণির তন্নী, সীমা, মিনারা বেশি অসুস্থ।

খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মোহাম্মদ শাহীন, ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান শামীম খান তাদের দেখতে হাসপাতালে ছুটে যান।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নারায়ন চন্দ্র সাহা জানান, খালি পেটে কৃমির ওষুধ খেলে কিছুটা খারাপ লাগতে পারে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। চিকিৎসা দিলে তারা সুস্থ হয়ে যাবে।

ঢাকাটাইমস/৪এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :