রংপুরে সাড়ে তিন লাখ ছাত্র-ছাত্রীর জঙ্গিবিরোধী শপথ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১৫:০৪

সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে রংপুরের আটশ ৭২টি শিক্ষা প্রতিষ্ঠানের তিন লাখ ৫২ হাজার শিক্ষার্থী শপথ নিয়েছে। বুধবার সকাল ১০ টায় এ উপলক্ষে রংপুর পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের। এতে উপস্থিত শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান পুলিশ সুপার মিজানুর রহমান।

শপথে শিক্ষার্থীরা বলেন, আমরা ছাত্র-ছাত্রীরা এই মর্মে শপথ করছি যে, রংপুরকে সন্ত্রাস, মাদক ও জঙ্গিমুক্ত রাখতে সদা সচেষ্ট থাকব। এই লক্ষ্যে আমরা একে অপরকে সর্বদা সহযোগিতা করব। হে প্রভূ, আমাদের শক্তি দিন, আমরা যেন এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে পারি। আমিন।

পুলিশ লাইন্স স্কুলের দশম শ্রেণির ছাত্র ফয়সাল শামীম ঢাকাটাইমসকে জানায়, অনেক ছাত্র মিলে শপথ গ্রহণ করলাম যাতে ভবিষ্যতে অন্যায় কাজের দিকে ধাবিত না হই। এবং মাদকমুক্ত সমাজ গড়তে পারি।

শপথ নিতে আসা রংপুর পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সায়লা আঞ্জুমান বলেন, মাদকমুক্ত দেশ গড়ার জন্য আমরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে চাই। সে জন্যই শপথ নিলাম।

অনুষ্ঠানে আসা তবারক আলী নামের এক অভিভাবক ঢাকাটাইমসকে বলেন, নিশ্চয়ই এটা একটা ভালো উদ্যোগ । এতে করে নতুন প্রজন্ম একটা মেসেজ পেল। এই মেসেজে তারা মাদক এবং জঙ্গিবাদ থেকে দূরে থাকবে বলে আমি বিশ্বাস করি।

শপথ অনুষ্ঠানে রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, রংপুরকে মাদক ও জঙ্গিমুক্ত করার জিরো টলারেন্স নীতি নিয়েছে পুলিশ। এই মহতী উদ্যোগে দলমত নির্বিশেষে সব শ্রেণি পেশার মানুষের সহযোগিতা চাই। তিনি বলেন, ভবিষ্যত এই শিক্ষার্থীরা উন্নত বিশ্ব গড়তে ভূমিকা রাখবে। তাই তাদের মাদক ও জঙ্গিবাদের ভয়াবহতা থেকে সচেতনতা করার জন্যই এই আয়োজন।

একই সময়ে একইসঙ্গে রংপুরের আটশ ৭২টি শিক্ষাপ্রতিষ্ঠানে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। স্কুলের প্রধান শিক্ষক, অধ্যক্ষররা তাদের শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান। এসময় প্রশাসনের কর্তা ব্যক্তি ও পুলিশ প্রশাসন সেখানে উপস্থিত ছিলেন। মোট তিন লাখ ৫৩ হাজার ৭১ জন শিক্ষার্থী এই শপথ নেয়। শপথ অনুষ্ঠানকে ঘিরে রংপুর মহানগরীসহ জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবের আমেজ তৈরি হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি মঞ্জুর এলাহী, অতিরিক্ত ডিআইজি রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী, এবিএম জাকির হোসেন, সাইফুর রহমান সাইফ, এএসপি আরমান হোসেন, ওসি কোতয়ালী এবিএম জাহিদুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/আরআই/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :