শৈলকুপায় প্রতিবন্ধীকে ধর্ষণ, বিচার চেয়ে আদালতের শরণাপন্ন

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৭, ১৯:০২

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরি গ্রামে এক বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ইকবাল নামের এক লম্পটের বিরুদ্ধে। বতর্মানে ওই প্রতিবন্ধী এক মাসের অন্তঃসত্তা। অসহায় পরিবারটি বিচারের আশায় দুয়ারে দুয়ারে ঘুরে অবশেষে আদালতের শরণাপন্ন হয়েছে।

জানা যায়, ফুলহরি গ্রামের এক বুদ্ধিপ্রতিবন্ধী মেয়েকে হত্যার হুমকি দিয়ে গত ১৩ মার্চ রাতে জোরপূর্বক ধর্ষণ করে ফুলহরি গ্রামের আমির হোসেনের ছেলে ইকবাল হোসেন (২৫)। ধর্ষণের পর বিয়ের প্রলোভন দেখিয়ে বিষয়টি কাউকে না বলার জন্য চাপ দেন ইকবাল। বুদ্ধিপ্রতিবন্ধী ওই মেয়েটি কাউকে বিষয়টি জানায়নি। সর্বশেষ গত ১০ এপ্রিল বিষয়টি জানায়। স্থানীয়রা বিষয়টি টের পেলে পালিয়ে যান ইকবাল। ধর্ষণের কারণে মেয়েটি অন্তঃসত্তা হয়ে পড়ে।

ঘটনাটি পরিবারের লোকজন টের পেলে বিচারের দাবিতে স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ দেয়। চেয়ারম্যান নোটিশের মাধ্যমে ধর্ষকের পরিবারকে ইউনিয়ন পরিষদে হাজির হওয়ার জন্য বললেও তারা হাজির হয়নি। পরে চেয়ারম্যান আইনের আশ্রয় নিতে বলেন। সেখান থেকে নির্যাতিতার পরিবার শৈলকুপা থানা গিয়ে মামলা করতে গেলে থানা মামলা নেয়নি বলে পরিবারের লোকজন অভিযোগ করেন।

একপর্যায়ে বিচারের আশায় মানুষের দুয়ারে দুয়ারে ঘুরে কোনো সমাধান না পেয়ে অবশেষে ২৬ এপ্রিল নির্যাতিতার পিতা বাদী হয়ে ঝিনাইদহ বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি মামলা দায়ের করেছেন। যার নং-এনটিসি-পি ৫৭/১৭। আদালত আগামী ৯ মে শুনানির দিন ধার্য করেছে।

এ ব্যাপারে নির্যাতিতার দিনমজুর পিতা বলেন, আমার বুদ্ধিপ্রতিবদ্ধী কন্যাকে জোরপূর্বক ধর্ষণ করা হয়েছে। সে এখন অন্তঃসত্তা। তাকে নিয়ে বিচারের আশায় মানুষের দুয়ারে দুয়ারে ঘুরে ব্যর্থ হয়েছি। আদালতে মামলা করলে ধর্ষকের পরিবার আমাকে ও আমার পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে। আমি আমার পরিবারের নিরাপত্তা ও এই ঘটনার সাথে জড়িত লম্পটের সুষ্ঠু বিচার দাবি করছি।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন প্রধানমন্ত্রী: অর্থ প্রতিমন্ত্রী

সাতক্ষীরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :