বিএনপি আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে: সোহেল

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মে ২০১৭, ০০:০৩

বিএনপি স্বতন্ত্র নির্বাচন কমিশন ও নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি আদায়ে আন্দোলন ও জাতীয় সংসদ নির্বাচন দুটোরই একসাথে প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

শনিবার দুপুরে বগুড়া জেলা বিএনপির কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

হাবিব উন নবী খান সোহেল বলেন, বিএনপি চায় সবার অংশগ্রহণে স্বতন্ত্র নির্বাচন কমিশন ও নির্বাচনকালীন সহায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে। একই সঙ্গে সরকার যদি বিএনপির নির্বাচনী ব্যবস্থার দাবি না মানে তাহলে দাবি আদায়ে আবারো খালেদা জিয়া আন্দোলনের ডাক দেবেন। সেই আন্দোলনের জন্য জনগণকে সাথে নিয়ে নেতাকর্মীদের প্রস্তুতি নিতে হবে। আপনারা প্রস্তুত হোন।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে শহরের নবাববাড়ী সড়কের টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে অনুষ্ঠিত কর্মী সভায় আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রীয় সদস্য মুক্তিযোদ্ধা মো. শোকরানা, অধ্যাপক আমিনুল ইসলাম,লাভলী রহমান, আলী আজগর হেনা, বিএনপি নেতা মীর শাহে আলম, এম আর ইসলাম স্বাধীন, পরিমল চন্দ্র দাস, সিপার আল বখতিয়ার , শাহ মেহেদী হাসান হিমু, আব্দুল ওয়াদুদ, আবুল বাশার প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগামী দিনে বিএনপি কি করবে তা জনগণ জানতে চায়। তাই জনগণকে জানাতে ভিশন-২০৩০ ঘোষণা করেছেন খালেদা জিয়া। এটা নতুন নয়, এর আগেও বিএনপি ভিশন ঘোষণা করেছিল। নির্বাচনকে সামনে রেখে বিএনপি আন্দোলন ও নির্বাচন দুটোরই প্রস্তুতি নিচ্ছে।

সভাপতির বক্তব্যে ভিপি সাইফুল বলেন, আওয়ামী লীগ পরাজয়ের ভয়ে বিএনপির দাবি মানছে না। তাই আন্দোলনের মাধ্যমেই দাবি আদায় করতে হবে। কর্মীসভায় বিপুল সংখ্যক উপস্থিতি লক্ষ করা যায়। এ সভার মাধ্যমে নেতাকর্মীরা আরো উজ্জিত হয়েছে।

এদিকে কর্মীসভা ঘিরে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সেই সাথে রায়ট কার ও জলকামান প্রস্তুত ছিল সভাস্থলের বাইরে । বিএনপি নেতাকর্মীরা মিছিল সহকারে সভায় যোগদেন। সভা শুরুর আগেই সভাস্থল নেতাকর্মীদের উপস্থিতিতে উপচে পড়ে। তাই মিলনায়তনে জায়গা না পেয়ে অসংখ্য কর্মী বিভিন্ন স্থানে অবস্থান নেন।

(ঢাকাটাইমস/১৪মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

এই বিভাগের সব খবর

শিরোনাম :