ভোলায় অনির্দিষ্টকালের বাসধর্মঘট ‘সাময়িক’ প্রত্যাহার

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৭, ১৮:২৮

২৪ ঘণ্টা পর ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের আশ্বাসে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে ভোলার অনির্দিষ্টকালের বাসধর্মঘট।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ভোলা জেলা বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা মালিক সমিতির অফিসে সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন।

এ ঘোষণায় ভোলার অভ্যন্তরীণ ও দূরপল্লার বাস যাত্রীদের মনে স্বস্তি ফিরে এসেছে। দুপুর থেকেই ভোলার সকল রুটে বাস চলাচল শুরু হয়েছে। অপরদিকে বুধবারের ঘটনায় বাসের ড্রাইভার হারুন বাদী হয়ে জাকির পঞ্চায়েত, বদরুজ্জামান বাদল, নয়ন ও সেলিমসহ অজ্ঞাত আরও তিনজনকে আসামি করে ভোলার লালমোহন কোর্টে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে ভোলা জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খাজা মহিউদ্দিন শাকিল বলেন, আমরা বাস ভাঙচুর ও শ্রমিকদের মারধর এবং বিভিন্ন সময়ে বাস থেকে চাঁদা দাবি করার দাবিতে যে কর্মসূচি দিয়েছি তা সাময়িকভাবে তুলে নিচ্ছি। বুধবারের ঘটনায় জাকির হোসেন পঞ্চায়েতসহ এর সাথে জড়িতদের গ্রেপ্তার করে সুষ্ঠ বিচার না করা হয়ে আমরা আবারও অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিবো। তখন কোনো আশ্বাসে আর কাজ হবে না।

বাস মলিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম বলেন, বাস ভাঙচুর ও শ্রমিককে মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের যে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে তা আমরা ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওনের কথায় সাময়িক প্রত্যাহার করে নিলাম। তিনি আমাদেরকে আশ্বস্ত করেছেন ভোলায় এসে বাস ভাঙচুর, শ্রমিককে মারধরের ঘটনায সুষ্ঠু সমাধান করে দেবেন। আমরা তার কথায় আশ্বস্ত হয়ে ধর্মঘট প্রত্যাহার করেছি। কিন্তু যদি এর সঠিক সমাধান করা না হয় তাহলে আমরাও শ্রমিক ইউনিয়নের সাথে একাত্বতা প্রকাশ করে পুনরায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিতে বাধ্য হব।

তিনি আরও বলেন, ভোলা জেলা শ্রমিক ইউনিয়নের অনির্দিষ্টাকালের ধর্মঘটের ২৪ঘণ্টা পেরিয়ে গেলেও ভোলার জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন ভোলার অভিবাবক হিসেবে ধর্মঘট প্রত্যাহার কিংবা এর সুষ্ঠু সমাধানের জন্য মালিক সমিতি অথবা শ্রমিক ইউনিয়নের কারো সাথে যোগাযোগ করেননি। এতে মনে হয় ভোলার মানুষ প্রশাসনিকভাবে অভিবাবকহীন।

(ঢাকাটাইমস/১৩জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :