টমেটো পাহারায় সশস্ত্র নিরাপত্তারক্ষী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৭, ১৪:০৩

ভারতের একটি প্রদেশে টমেটো পাহারা দেবার জন্য নিয়োগ করা হয়েছে সশস্ত্র নিরাপত্তারক্ষী। কাঁধে বন্দুক নিয়ে টমেটো পাহারা দিচ্ছেন তারা। কেউ যেন টমেটো চুরি করতে না পারে সেজন্য অদ্ভুত এই ব্যবস্থা নিয়েছে ভারতের মধ্যপ্রদেশের কর্তৃপক্ষ।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, মধ্যপ্রদেশে এ বছর টমেটোর বাম্পার ফলন হলেও টমেটোর মৌসুম এখন নয়। সেই সঙ্গে ভারী বৃষ্টিপাতের কারণে কয়েকটি এলাকায় ফসলের উৎপাদন কম হওয়ায় শাক-সবজি ও ফলমূলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে টমেটোর দামও অনেক বেড়ে গেছে। অথচ কয়েক মাস আগেও টমেটোর দাম অনেক কম ছিল।

কিন্তু এখন টমেটো চাহিদার তুলনায় অপ্রতুল হওয়ায় ভারতের অনেক জায়গাতেই এর দাম বেড়ে গেছে দ্বিগুণেরও বেশি। আগে প্রতি কেজি টমেটোর দাম ছিল ৩০ থেকে ৪০ রুপি। এখন প্রতি কেজি টমেটোর দাম ধরা হচ্ছে প্রায় ১০০ রুপি। এরপর থেকে ভারতের বিভিন্ন জায়গায় টমেটো চুরির খবর পাওয়া গেছে। চলতি মাসেই হাজার হাজার মূল্যের কয়েক টন টমেটো চুরি হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। আর তাই টমেটো পাহারায় নিরাপত্তারক্ষী মোতায়েনের প্রয়োজন মনে করেছে কর্তৃপক্ষ।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে জানা যায়, এই দামে ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ।

মধ্যপ্রদেশের দেবি আহিল্য বাই হোলকার মার্কেট কর্তৃপক্ষ টমেটো পাহারায় ছয়-সাতজন সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ দিয়েছে। বিশেষ করে ট্রাক থেকে যখন সেগুলো নামানো হয় তখন যেন কেউ চুরি না করতে পারে সেদিকেই দৃষ্টি রাখছে কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/২৫জুলাই/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :