হুয়াওয়ে পি টেনের মুকুটে নতুন পালক

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০১৭, ১০:১৯ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ১০:১৮

সম্প্রতি ইউরোপিয়ান ইমেজ অ্যান্ড সাউন্ড অ্যাসোসিয়েশন (ইসা) থেকে দুটি সম্মাননা পেলো হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (সিবিজি)। অত্যাধুনিক ক্যামেরার জন্য ‘ইআইএসএ স্মার্টফোন ক্যামেরা ২০১৭-২০১৮’ ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে হুয়াওয়ে পি টেন স্মার্টফোনটি। এ নিয়ে টানা পঞ্চমবারের মতো ইআইএসএ পুরস্কারে ভূষিত হলো হুয়াওয়ের পি সিরিজটি। এছাড়া হুয়াওয়ে ওয়াচ ২ পেয়েছে ‘ইআইএসএ ওয়্যারেবল ডিভাইস ২০১৭-২০১৮’ পুরস্কার।

দৃষ্টি-নন্দন, ক্ষমতাসম্পন্ন ও পুরস্কার পাওয়ার যোগ্য এমন সব ডিভাইস তৈরির পূর্ব অভিজ্ঞতা এবং ডিভাইসে সর্বোচ্চ মান বজায় রাখা ও কার্যকারিতার বিচারে প্রতিশ্রুতির ফলস্বরূপ উক্ত পুরস্কারে ভূষিত হয়েছে হুয়াওয়ে।

কনজ্যুমার ইলেক্ট্রনিক্স নিয়ে ইসার-এর সদস্য যারা মিডিয়াতে প্রতিনিধি হিসেবে কাজ করে তারা সবাই হুয়াওয়ের উন্নতমানের সব ডিভাইসগুলোর ব্যাপারে প্রশংসা করেছেন। সর্বপ্রথম ২০১৩ সালে হুয়াওয়ে পি সিক্স ‘বেস্ট কনজ্যুমার স্মার্টফোন’ ক্যাটাগরিতে পুরস্কৃত হওয়ার পর থেকে টানা চার বছর সেরা হার্ডওয়্যার, দৃষ্টি-নন্দন নকশা ও সহজ ইউজার ইন্টারফেসের কারণে পি সিরিজটি পুরস্কার পেয়েছে।

এ বছর লাইকার সঙ্গে মিলে অসাধারণ ক্যামেরা যুক্ত করায় প্রথমবারের মতো বিশেষভাবে পুরস্কৃত হয়েছে হুয়াওয়ে পি টেন। ‘ইসা স্মার্টফোন ক্যামেরা ২০১৭-২০১৮’ ক্যাটাগরিতে উক্ত মডেলটিকে পুরস্কৃত করা হয়েছে। মোবাইল ফটোগ্রাফিকে দৃষ্টি-নন্দন উপায়ে সৃষ্টিশীল করতে পি সিরিজের স্মার্টফোনগুলোতে ব্যবহার করা হয়েছে উন্নতমানের ক্যামেরা, আর পি ১০-এর ক্যামেরা পূর্বের সব অভিজ্ঞতাকে হার মানিয়েছে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের চিফ মার্কেটিং অফিসার গ্লোরি ঝ্যাং বলেন, “সৃষ্টিশীল কিছু তৈরি করার লক্ষে নিরলসভাবে কাজ করাই হুয়াওয়ের মূলমন্ত্র, যার ফলশ্রুতিতে বিশ্বব্যাপী গ্রাহকরা আমাদের ভালোবেসে যাচ্ছে। ইসার কাছ থেকে হুয়াওয়ে পি টেন ও হুয়াওয়ে ওয়াচ টু সম্মানজনক পুরস্কারে পুরস্কৃত হওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :