ফরিদপুরে ধর্ম অবমাননার অভিযোগে ৫৭ ধারায় মামলা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৭, ১৭:৪১

ফেইসবুকে পোস্ট করা ছবিতে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে ফরিদপুরের সদরপুর থানায় ৫৭ ধারায় (আইসিটি আইনে) মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার আইসিটি আইনে (৫৭ ধারায়) মামলাটি রুজু করে আটককৃত বিষ্ণু কুমার মালোকে আদালতের মাধ্যমে ফরিদপুর জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে বৃহস্পতিবার দুপুরে কৃষ্ণপুর ইউনিয়নের মালোপাড়ার স্থানীয় বিক্ষুব্ধ এলাকাবাসী বিষ্ণু কুমার মালোর বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন ১৪৪ জারি করে।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার বলেন, ‘ফেইসবুকে পোস্ট করা ছবিতে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে আটককৃত যুবকের বিরুদ্ধে প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এলাকায় শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার জন্য বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ এ নিষেধাজ্ঞা জারি সন্ধ্যার পর থেকে প্রত্যাহার করা হয়েছে।’

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনর রশিদ জানান, ধর্ম অবমাননার অভিযোগে আটক যুবক (বিষ্ণু কুমার মালোকে) প্রাথমিক জিজ্ঞাসা বাদ করা হয়েছে।

তিনি বলেন, এই ঘটনায় শুক্রবার কৃষ্ণপুর ইউনিয়নের ইসারত মুন্সি নামে এক ব্যাক্তি বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিলে আমরা ৫৭ ধারায় মামলা গ্রহণ করি। মামলার প্রধান আসামি বিষ্ণু কুমার মালোকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে ।

সত্যতা নিশ্চিত করে ফরিদপুর ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম বলেন, বিষ্ণু দাবি করেছে ‘Bishno Kumar Malo’ নামে যে ফেসবুক আইডিটি সেটি তার নয়। ওই আইডিটি বিষ্ণু না অন্য কেউ ব্যবহার করতো তা শনাক্ত কারার জন্য প্রাপ্ত তথ্য উপাত্ত ঢাকার সিআইডি’র প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে। ওই প্রতিবেদন পাওয়ার পর ওই আইডিটি যে ব্যবহার করে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন প্রধানমন্ত্রী: অর্থ প্রতিমন্ত্রী

সাতক্ষীরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :